ঢাকা, সোমবার, ২১ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

ক্রিকেট

এবার ক্রিকেটে হানা দিল করোনা ভাইরাস

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২০৩ ঘণ্টা, মার্চ ৫, ২০২০
এবার ক্রিকেটে হানা দিল করোনা ভাইরাস ছবি-সংগৃহীত

কেবল জনজীবনে নয়, ক্রীড়া বিশ্বেও বিরাজ করছে করোনা ভাইরাস আতঙ্ক। সম্প্রতি করোনার প্রাদুর্ভাবের ভয়ে ইউরোপীয় ফুটবলে বেশকিছু ম্যাচ বন্ধ রাখতে হয়েছে। ইতালিয়ান সিরি’আ লিগের পর স্পেনেও দর্শকহীন খেলা পরিচালনার সিদ্ধান্ত নিয়েছে লা লিগা কর্তৃপক্ষ। 

তাছাড়া করোনা ভাইরাসের কারণে আসন্ন টোকিও-২০২০ অলিম্পিকের সময়সূচিও পরিবর্তনের সিদ্ধান্ত নেওয়া হতে পারে। করোনা ঝুঁকির জন্য ক্রীড়া বিশ্বের একেকটি ইভেন্ট বন্ধ হলেও ক্রিকেট বিশ্ব ছিল সচল।

তবে এবার ঠিকই ক্রিকেটে হানা দিল এ প্রাণঘাতি ভাইরাস।  

কোভিড-১৯ নামে পরিচিত করোনা ভাইরাস সংকটে ‘সিডব্লিউসি ক্রিকেট লিগ এ’-এর দ্বিতীয় রাউন্ড স্থগিত রাখার সিদ্ধান্ত নিয়েছে আইসিসি।  

২০২৩ বিশ্বকাপের যোগ্যতা অর্জনের জন্য ১৬ মার্চ থেকে মালেয়শিয়ায় ৬ জাতির তৃতীয় স্তরের এ টুর্নামেন্ট শুরুর কথা ছিল।  

আইসিসি অবশ্য আশা করছে, কানাডা, ডেনমার্ক, মালেয়শিয়া, কাতার, সিঙ্গাপুর ও ভেনুয়াতো নিয়ে ১১ দিনের এ টুর্নামেন্টের সময়সূচি নতুনভাবে করার।  

এ টুর্নামেন্ট স্থগিত করার প্রসঙ্গে আইসিসি’র হেড অব ক্রিস টেটলি বলেন, ‘করোনা ভাইরাস প্রাদুর্ভাবের কারণে আমরা আইসিসি পুরুষ ক্রিকেট বিশ্বকাপ চ্যালেঞ্জ লিগ-এ স্থগিত করার জন্য কঠিন সিদ্ধান্ত নিয়েছি। আমরা পরিস্থিতি খুব নিবিড়ভাবে পর্যবেক্ষণ করেছি এবং সিদ্ধান্তে পৌঁছেছি যে, দেশগুলির মধ্যে ক্রমবর্ধমান ভ্রমণ সমস্যা এবং দেশে ফিরতি দলগুলির আশপাশের সম্ভাব্য অনিশ্চয়তার কারণে টুর্নামেন্টটি স্থগিত করাই সর্বোত্তম পদক্ষেপ। ’

বাংলাদেশ সময়: ২২০২ ঘণ্টা, মার্চ ০৫, ২০২০
ইউবি 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।