ঢাকা, সোমবার, ২১ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

ক্রিকেট

সিলেট ও ক্রিকেটের স্মরণীয় দিন!

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১০০ ঘণ্টা, মার্চ ৬, ২০২০
সিলেট ও ক্রিকেটের স্মরণীয় দিন! ছবি: মাহমুদ হোসেন

সিলেট: শেষ বিকেলে দেখা মেলেনি অস্তগামী সূর্যের। সন্ধ্যা নামার আগেই জ্বলে ওঠে স্টেডিয়ামের ফ্লাড লাইট। আকাশে মেঘের ঘনঘটা। খানিক পরে নামে বৃষ্টি।  বন্ধ হয়ে যায় বাংলাদেশ-জিম্বাবুয়ের মধ্যাকার ক্রিকেট ম্যাচ।

তিন ওয়ানডে সিরিজের শেষ ম্যাচের সিরিজ জিতে নিয়েছে মাশরাফির বাংলাদেশ। শেষ ম্যাচটি কেবল জিম্বাবুয়ের গায়ে চুনকাম (হোয়াইটওয়াশ) দেওয়া।

ফলে আবেদনহীন ম্যাচটিতে দর্শকহীন থাকার কথা।

কিন্তু এই ম্যাচ যে ইতিহাসের অংশ! তা কেবল একজন মাশরাফির জন্য। তার অধিনায়কত্বের বিদায় আজ (শুক্রবার)। তাই দর্শকপ্রিয় বাংলার কিংবদন্তি অধিনায়কের জন্য মানুষের ভালবাসা ফুটে ওঠে স্টেডিয়াম গ্যালারিতে।

ছবি: মাহমুদ হোসেনবাংলাদেশ ক্রিকেট দলের চেয়ে শক্তির দিকে পিছিয়ে থাকা জিম্বাবুয়ে একপেশে ম্যাচটিতে এতো দর্শক! প্রেসবক্সে উপস্থিত অনেকের মুখেও ছিল এমন মন্তব্য।

সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামের এমন গ্যালারিভর্তি দেখা গেছে গত টি-টোয়েন্টি বিশ্বকাপ ও এই মাঠে হওয়া প্রথম বিপিএল ম্যাচে। এরপর দর্শকদের এমন সরব উপস্থিতির দেখা মেলেনি।

এবার ১৮ হাজার ধারণ ক্ষমতার দর্শক গ্যালারি কানায় কানায় পূর্ণ হয় কেবল ব্যক্তি মাশরাফির জন্য। তার শেষ ক্যাপ্টেন্সির ম্যাচে বৃষ্টিও স্টেডিয়াম গ্যালারি ছাড়াতে পারেনি দর্শকদের।  

সিরিজের আগের দুই ম্যাচে যে গ্রীন গ্যালারিতে শুকনো স্থানেও দেখা মেলেনি দর্শকদের, শেষ ম্যাচে টিকেট কেটে ঘাসহীন সেই টিলার ভেজা মাটিরও দখল নিয়েছেন দর্শক।  

আর দর্শক ব্যাপ্তি ছড়িয়েছিল স্টেডিয়ামের সীমানা প্রাচীরের বাইরে চা বাগানের পাদদেশে। সন্ধ্যার পরও সেখানে দর্শকরা দাঁড়িয়ে খেলা দেখতে দেখা গেছে। একজন মাশরাফির অধিনায়কত্বের বিদায়ী দিনটি সিলেট ও ক্রিকেটের জন্য স্মরণীয় হয়ে থাকবে।

টসে হেরে ব্যাটিংয়ে নেমে ৪৩ ওভারে নেমে আসা ম্যাচটিতে লিটন দাশ ও তামিম ইকবালের সেঞ্চুরিতে ৩  উইকেটে ৩২২ রান সংগ্রহ করে বাংলাদেশ। জবাব দিতে নেমে ব্যাটিং বিপর্যয়ে পড়েছে জিম্বাবুয়ে।

বাংলাদেশ সময়: ২১০০ ঘন্টা, মার্চ ০৬, ২০২০
এনইউ/ইউবি 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।