ঢাকা, সোমবার, ২১ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

ক্রিকেট

ব্যাংকার্স চ্যাম্পিয়নশিপের সেমিতে ইবিএল ও এমটিবি

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১২৬ ঘণ্টা, মার্চ ৬, ২০২০
ব্যাংকার্স চ্যাম্পিয়নশিপের সেমিতে ইবিএল ও এমটিবি ছবি: বাংলানিউজ

বসুন্ধরা গ্রুপ ব্যাংকার্স চ্যাম্পিয়নশিপ ট্রফির-২০২০ এর গ্রুপ পর্বের ম্যাচ শেষ হয়েছে।

শুক্রবার (০৬ মার্চ) শেষ ম্যাচে রাজধানীর সিটি ক্লাব গ্রাউন্ডে সকালের ম্যাচটিতে মুখোমুখি হয় ইউসিবি (ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংক) ও ইবিএল (ইস্টার্ন ব্যাংক লিমিটেড)।  

আগে ব্যাট করে ৯ উইকেট হারিয়ে ১৪৯ রান কর ইবিএল।

দলের হয়ে ১১ বলে ৩১ রানের ঝড়ো এক ইনিংস খেলেন মাহমুদুল। এটাই যথেষ্ট হয় ইবিএলের জন্য। ১৫০ রানের লক্ষ্যে ব্যাটিংয়ে নেমে ১২২ রানেই গুটিয়ে যায় ইউসিবি। ওপেনার আহসানুল (৪১) ছাড়া আর কেউই বলার মতো রান করতে পারেননি।  

২৭ রানে ম্যাচটি জিতে সেমিফাইনাল নিশ্চিত করেছে ইবিএল। ব্যাট হাতে ৩১ রান এবং বল হাতে ২ উইকেট নিয়ে ম্যাচসেরা হয়েছেন ইবিএলের মাহমুদুল।

ছবি: বাংলানিউজএকই মাঠের দ্বিতীয় ম্যাচে মুখোমুখি হয় এফএসআইবিএল (ফার্স্ট সিকিউরিটি ইসলামী ব্যাংক লিমিটেড) ও এসসিবি (স্ট্যান্ডার্ড চার্টার্ড ব্যাংক)। আগে ব্যাট করে আমানের ঝড়ো ফিফটিতে সব উইকেট হারিয়ে ১৮৪ রান করে এসসিবি।  

জবাবে ব্যাট করতে নেমে আহসানের বোলিং তোপে অসহায় হয়ে পড়ে এফএসআইবিএলের ব্যাটসম্যানরা। হ্যাটট্রিক-সহ ৪ উইকেট নেন আহসান। ১২০ রানেই অলআউট হয় এফএসআইবিএল। ৬৪ রানে জেতা ম্যাচে এসসিবির আহসান পান ম্যাচসেরার পুরস্কার।

একইদিন আরেক ম্যাচে রাজধানীর ইউল্যাব গ্রাউন্ডে মুখোমুখি হয় এমটিবি (মিউচুয়াল ট্রাস্ট ব্যাংক) ও এবি ব্যাংক। আগে ব্যাট করে রাসেল ও দেবাশিষের জোড়া ফিফটিতে নির্ধারিত ২০ ওভারে ৩ উইকেটে ১৭০ রান করে এমটিবি। সেঞ্চুরির খুব কাছে গিয়ে আউট হন রাসেল (৯৬)।  

জবাব দিতে নেমে এবি ব্যাংক ২০ ওভারে ৬ উইকেট হারিয়ে করতে পারে ১৫৪ রান। ওপেনার সুব্রত ৫২, রেজওয়ানুলের অপরাজিত ৪০ রানেও শেষ রক্ষা হয়নি তাদের। ১৬ রানে ম্যাচ জিতে সেমিফাইনালে খেলা নিশ্চিত করে এমটিবি। ম্যাচসেরা হন রাসেল।

একই মাঠের দ্বিতীয় ম্যাচে ব্যাংক এশিয়া ও সিটি ব্যাংক মুখোমুখি হয়। টসে জিতে আগে ব্যাট করে ব্যাংক এশিয়া। ওপেনার সদরুলের হার না মানা ১১২ রানের ইনিংসের সুবাদে ১৮২ রানের পুঁজি পায় দলটি।  

বৃষ্টিবিঘ্নিত ম্যাচে সিটি ব্যাংকের জয়ের জন্য লক্ষ্য দাঁড়ায় ১৭ ওভারে ১৫৮ রান। দলটির ওপেনার তানভির ৪৮ বলে ৮১ ও জিয়াউলের ১৪ বলে ২৩ রানের ঝড়ো ইনিংসের সুবাদে ১ বল ও ৪ উইকেট হাতে রেখেই লক্ষ্যে পৌঁছে যায় সিটি ব্যাংক। দলকে জয় এনে দিয়ে ম্যাচ সেরা হয়েছেন তানভির।

বাংলাদেশ সময়: ২১২৫ ঘণ্টা, মার্চ ০৬, ২০২০
ইউবি 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।