ঢাকা, সোমবার, ২১ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

ক্রিকেট

মাশরাফি ভাইকে জয় উপহার দিতে চেয়েছিলাম আমরা: লিটন

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৩১৬ ঘণ্টা, মার্চ ৭, ২০২০
মাশরাফি ভাইকে জয় উপহার দিতে চেয়েছিলাম আমরা: লিটন

সিলেট: মাশরাফি ভাইয়ের শেষ অধিনায়কত্বে একটা ‘উইনিং নোট’ দিতে চেয়েছি আমরা। পুরো টিম চাচ্ছিলাম একটা ভালো ফলাফল করতে, সেটা হয়েছে।

বৃহস্পতিবার (৬ মার্চ) সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে জিম্বাবুয়ের বিপক্ষে তিন ওয়ানডে সিরিজের তৃতীয় ম্যাচে দাপুটে জয়ের পর সংবাদ সম্মেলনে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে এ কথা বলেন ক্রিকেটে নতুন ইতিহাস গড়া বাংলাদেশ দলের উইকেটরক্ষক ব্যাটসম্যান লিটন কুমার দাস।

লিটন বলেন, মাশরাফি ভাইয়ের শেষ অধিনায়কত্বে একটা উইনিং নোট দিতে চেয়েছি আমরা।

পুরো টিম চাচ্ছিলাম একটা ভাল ফলাফল করতে। সেটা হয়েছে।

ডাবল সেঞ্চুরি করার কোনো পরিকল্পনা ছিলো কিনা সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে লিটন বলেন, প্রথম টার্গেট ছিল ৩০ ওভার খেলার। ওই পরিকল্পনায় ব্যাটিং করি। এরপর শতরান করার পর খেলার ধরণ পরিবর্তন করি। যে কারণে শর্ট খেলতে হয়েছে এবং সফল হয়েছি।

তবে ডাবল সেঞ্চুরির করার সুযোগ ছিল। কিন্তু ডাবল সেঞ্চুরির চিন্তা নিয়ে মাঠে নামিনি। যেহেতু আমি জিরো থেকে ব্যাটিং করছিলাম।

নিজের ঘরোয়া ম্যাচের সঙ্গে বর্তমান খেলার তফাৎ টানতে গিয়ে লিটন বলেন, আগে ৫০/৬০ রানও করতে পারিনি। এখন টানা দুই ম্যাচে সেঞ্চুরি করেছি। আশা করছি সামনে আরো ভালো খেলতে পারবো। আর ৩০ ওভার পর্যন্ত খেলতে পারলে শতরান আসবে আশা করি। এই বিশ্বাস এখন কাজ করে।

তিনি বলেন, ঘরোয়া ম্যাচে ভালো ব্যাট করেও রান ষাটের ওপরে নেওয়া কষ্টসাধ্য ছিল। সেখানে আজকের ম্যাচ ক্যারিয়ারের অন্যতম। এভাবে এগিয়ে যেতে পারলে সামনে ভালো কিছু দিতে পারবো।

তামিম মাঠে কি বলেছিলেন এমন প্রশ্নের জবাবে লিটন বলেন, যখন ৮০ রান করেছি। তখন বোলাররা খুব ভালো করছিল। আমি ও তামিম ভাই সিঙ্গেলও নিতে পারছিলাম না। তখন আমি মারকুটে ব্যাট চালাচ্ছিলাম। তামিম ভাইয়ের মোটিভেশন ছিল সময় গেলে রান আসবে, চারও আসবে। সেটা গেলো আমার সেঞ্চুরির আগে। যখন ১২০/১২২ এর দিকে ব্যাট করছিলাম। তখন বলেছিলেন, এমন কিছু করে রাখ, যেনো বাংলাদেশের হয়ে টিকে থাকে। অবশ্য বিগত খেলায় নার্ভাসনেস কাজ করলেও শুক্রবারের খেলায় মোটেও নার্ভাস ছিলাম না।

এদিন ১৭৬ রান করে আগের ম্যাচে তামিমের করা ১৫৮ রানের রেকর্ড ইনিংস টপকে যান লিটন দাস। ১৪৩ বলে ১৬টি চার ও ৮টি ছক্কায় সাজান তার ইনিংস।  

বাংলাদেশ সময়: ০৩০৫ ঘণ্টা, মার্চ ০৭, ২০২০
এনইউ/ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।