ঢাকা, সোমবার, ২১ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

ক্রিকেট

টেস্টের জন্য আইপিএলকে ‘না’ বললেন ক্রিস ওকস

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫০৭ ঘণ্টা, মার্চ ৭, ২০২০
টেস্টের জন্য আইপিএলকে ‘না’ বললেন ক্রিস ওকস ক্রিসে ওকস

ইংল্যান্ডের হয়ে ঘরের মাটিতে টেস্ট খেলার জন্য আসন্ন আইপিএলের মৌসুম থেকে নিজের নাম ‍প্রত্যাহার করে নিয়েছেন ক্রিস ওকস।

গত ডিসেম্বরের আইপিএলের নিলামে ভারতীয় রুপি ১.৫ কোটির বিনিময়ে ওকসের সঙ্গে চুক্তি করেছিল দিল্লি ক্যাপিটালস। কিন্তু গ্রীষ্ম মৌসুমে ইংল্যান্ডের মাটিতে আয়োজিত হতে যাওয়া টেস্ট সিরিজগুলোর আগে নিজেকে সতেজ রাখতে আইপিএল না খেলার সিদ্ধান্ত নেন এ ইংলিশ পেসার।

এবারের আইপিএল শুরু হবে ২৯ মার্চ। চলবে ২৪ মে পযর্ন্ত। তবে এ সময়ে ইংল্যান্ড শ্রীলঙ্কার বিপক্ষে দুই টেস্ট সিরিজের জন্য প্রস্তুতি নিচ্ছে। এর পরপরই ঘরের মাটিতে ওয়েস্ট ইন্ডিজ ও পাকিস্তানের বিপক্ষে তিনমাস ব্যাপী ৬টি টেস্ট খেলবে ইংলিশরা। যা শুরু হবে ০৪ জুন থেকে।

টি-টোয়েন্টি দলে জায়াগাটা তেমন পাকাপোক্ত না হলেও ইংল্যান্ডের টেস্ট দলের অন্যতম সদস্য ওকস। এবারও তিনি মনোযোগ দিচ্ছেন সাদা পোশাকের ক্রিকেটে।

আইপিএলে অবশ্য তেমন উল্লেখযো্গ্য রেকর্ড নেই ওকসের। ১৮ ম্যাচ খেলে ৯.২ ইকোনমি রেটে ২৫ উইকেট নিয়েছেন তিনি। তবে ওকসকে না পেলে একটু সমস্যাতে পড়তে হবে দিল্লি ক্যাপিটালসকে। কারণ তাদের পেস বোলিং বিভাগের আরেক সদস্য ইশান্ত শর্মার নামের পাশেও রয়েছে এক প্রশ্নবোধক চিহ্ন। নিউজিল্যান্ড সফরে গিয়ে গোড়ালির চোটে পড়েন এ ভারতীয় পেসার। এমনকি আরেক পেসার কাগিসো রাবাদাও ভুগছেন কুঁচকির চোটে।

বাংলাদেশ সময়: ১৫০৭ ঘণ্টা, মার্চ ০৭, ২০২০
ইউবি/এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।