ঢাকা, সোমবার, ২১ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

ক্রিকেট

একই দলে শচীন-পন্টিং-আকরাম-ওয়ার্নরা

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬০৫ ঘণ্টা, মার্চ ৭, ২০২০
একই দলে শচীন-পন্টিং-আকরাম-ওয়ার্নরা শচীন-পন্টিং-আকরাম

ক্যারিয়ারের শেষ দিকে অবস্থান করছেন ভারতের স্পিনার হরভজন সিং। জাতীয় দলে অনেক আগেই অনিয়মিত হয়েছেন এই কিংবদন্তি। তবে এখনও ঘরোয়া লিগ বিশেষ করে আইপিএল মাতিয়ে যাচ্ছেন। এবার এই ডানহাতি তার সর্বকালের সেরা টেস্ট একাদশ গঠন করলেন। আর এই দলে তিনি রেখেছেন একঝাঁক সাবেক তারকাদের।

যদিও হরভজনের দলে বর্তমান কোনো ক্রিকেটার নেই। আর নিজ দল ভারতের থেকে সুযোগ পেয়েছেন মাত্র তিনজন।

অন্য যাদের নিয়েছেন, তাদের প্রায় সবার সাথেই তিনি প্রতিপক্ষ হিসেবে খেলেছেন।

ওপেনিংয়ে হরভজন স্বদেশী বীরেন্দ্র শেবাগকে রেখেছেন। আর তার সঙ্গী হিসেবে রয়েছে অস্ট্রেলিয়ার ম্যাথিউ হেইডেন। ওয়ান ডাউনে আছেন আরেক স্বদেশী কিংবদন্তি রাহুল দ্রাবিড়। চারে রাখা হয়েছে বিশ্বের সেরা ব্যাটসম্যানের তকমা জুড়ে থাকা শচীন টেন্ডুলকারকে।

ব্যাটিংয়ের পাঁচ নাম্বার পজিশনে রয়েছেন তর্কসাপেক্ষ বিশ্বের সেরা অলরাউন্ডার দক্ষিণ আফ্রিকার জ্যাক ক্যালিস। আর ছয়ে আছেন অস্ট্রেলিয়ার সাবেক অধিনায়ক রিকি পন্টিং। পন্টিংকে আবার এই দলের নেতৃত্বেও রাখা হয়েছে। উইকেটরক্ষক-ব্যাটসম্যান হিসেবে আছেন শ্রীলঙ্কার কুমার সাঙ্গাকারা।

বোলিং বিভাগে তিন পেসারের মধ্যে রয়েছেন দক্ষিণ আফ্রিকার শন পোলক, পাকিস্তানের ওয়াসিম আকরাম ও অস্ট্রেলিয়ার গ্লেন ম্যাকগ্রা। আর দলে একমাত্র বিশেষজ্ঞ স্পিনার হিসেবে আছেন অস্ট্রেলিয়ার শেন ওয়ার্ন।

হরভজনের টেস্ট একাদশ: বীরেন্দ্র শেবাগ, ম্যাথিউ হেইডেন, রাহুল দ্রাবিড়, শচীন টেন্ডুলকার, জ্যাক ক্যালিস, রিকি পন্টিং (অধিনায়ক), কুমার সাঙ্গাকারা (উইকেটরক্ষক), শন পোলক, শেন ওয়ার্ন, ওয়াসিম আকরাম, গ্লেন ম্যাকগ্রা।

বাংলাদেশ সময়: ১৬০২ ঘণ্টা, মার্চ ০৭, ২০২০
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।