ঢাকা, সোমবার, ২১ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

ক্রিকেট

ব্যাংকার্স চ্যাম্পিয়নশিপের কাপ ফাইনালে এসসিবি 

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১১৩ ঘণ্টা, মার্চ ৭, ২০২০
ব্যাংকার্স চ্যাম্পিয়নশিপের কাপ ফাইনালে এসসিবি  ছবি: বাংলানিউজ

বসুন্ধরা গ্রুপ ব্যাংকার্স চ্যাম্পিয়নশিপ ট্রফির সেমিফাইনালে জিতেছে এসবিএসি ও ইসলামী ব্যাংক।

শনিবার (০৭ মার্চ) রাজধানীর ইউল্যাব গ্রাউন্ডে বোল প্রথম সেমিফাইনালে মুখোমুখি হয় ‘এ’ গ্রুপের ৩য় বাছাই এসবিএসি (সাউথ বাংলা এগ্রিকালচার অ্যান্ড কমার্স) ব্যাংক ও ‘সি’ গ্রুপের ৩য় বাছাই ইউসিবি (ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংক)।  

তবে শুরুতে বৃষ্টি বাধায় পড়ে ম্যাচটি।

বৃষ্টি শেষে খেলা শুরু হলেও ম্যাচের দৈর্ঘ্য নেমে আসে ১৫ ওভারে। শুরুতে ব্যাট করে নির্ধারিত ওভারে ৮ উইকেট হারিয়ে কেবল ৭৮ রান করতে পারে ইউসিবি।  

জবাব দিতে নেমে শুরুটা ভালো না হলেও ১৫ বল ৭ উইকেট হাত রেখে সহজ জয় তুলে নেয় এসবিএসি ব্যাংক। বল হাতে ২ উইকেট নেওয়ার পর ৩৩ বলে অপরাজিত ৩৫ রানের ইনিংস খেলে ম্যাচ সেরা হন এসবিএসি ব্যাংকের রতন।  
   
দিনের আরেক ম্যাচে একই ভেন্যুতে দ্বিতীয় সেমিফাইনালে মুখোমুখি হয় ঢাকা ব্যাংক ও ইসলামী ব্যাংক। আগে ব্যাট করে ধীরগতিতে রান তোলা ঢাকা ব্যাংক ৭ উইকেট হারিয়ে থামে ১০৭ রানে।  

জবাব দিতে নেমে অধিনায়ক রশিদের ৩৪ রানে শুরুটা ভালো হয় ইসলামী ব্যাংকের। পরে বাবর, নাজমুল, সোহেল, তারেকের ছোট কিন্তু কার্যকরী ইনিংসে ৪ ওভার ও ৫ ‍উইকেট হাতে রেখে জয়ের বন্দরে পৌঁছে যায় তারা।  

৩ উইকেট নিয়ে ম্যাচসেরা হন ইসলামী ব্যাংকের নাজিম।

ছবি: বাংলানিউজএকইদিনে রাজধানীর সিটি ক্লাব গ্রাউন্ডে কাপ সেমিফাইনালের দুটি ম্যাচ অনুষ্ঠিত হবার কথা থাকলেও সকালে বৃষ্টির কারণে মাঠে গড়ায়নি এমটিবি ও ইবিএলের মধ্যকার ম্যাচ। ম্যাচটি অনুষ্ঠিত হবে একই ভেন্যুতে, রোববার (০৮ মার্চ)  সকাল ৯ টায়।

অন্যদিকে দ্বিতীয় সেমিফাইনালে এসসিবি’র (স্ট্যান্ডার্ড চার্টার্ড ব্যাংক) মুখোমুখি হয় সিটি ব্যাংক। আগে ব্যাট করে নির্ধারিত ২০ ওভারে ৮ উইকেট হারিয়ে ১৩৫ রান করে এসসিবি। দলের রিজভি সর্বোচ্চ ৬৩ রান করে অপরাজিত থাকেন।  

সিটি ব্যাংকের হয়ে ৩ টি করে উইকেট নেন আহসান হাবিব ও জহিরুল।  

জবাব দিতে নেমে সাইদুলের ব্যাটে জয়ের স্বপ্নই দেখছিল সিটি ব্যাংক। তবে লেগ-স্পিনার এনায়েতের ঘূর্ণিতে সিটি ব্যাংকের পাঁচ-পাঁচজন ব্যাটসম্যান সাজঘরে গেলে হতাশ হয়েই মাঠ ছাড়তে হয় সাইদুলকে। ৫১ বলে ৫৯ রানে অপরাজিত থাকেন তিনি।

সিটি ব্যাংক ম্যাচটি হারে ৪ রানে। ম্যাচসেরা হন ৫ উইকেট নেওয়া এনায়েত। এই জয়ে কাপ ফাইনালে খেলা নিশ্চিত হলো এসসিবি’র। এসসিবি ফাইনালের প্রতিপক্ষ পাবে রোববার (০৮ মার্চ)।  

বাংলাদেশ সময়: ২১১৩ ঘণ্টা, মার্চ ০৭, ২০২০ 
ইউবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।