ঢাকা, সোমবার, ২১ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

ক্রিকেট

বসুন্ধরা গ্রুপ ব্যাংকার্স চ্যাম্পিয়নশিপ কাপের ফাইনালে ইবিএল

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৫৭ ঘণ্টা, মার্চ ৮, ২০২০
বসুন্ধরা গ্রুপ ব্যাংকার্স চ্যাম্পিয়নশিপ কাপের ফাইনালে ইবিএল

বসুন্ধরা গ্রুপ ব্যাংকার্স চ্যাম্পিয়নশিপ ট্রফি-২০২০ এর কাপের দুই ফাইনালিস্ট চূড়ান্ত হয়েছে। গতকাল সিটি ব্যাংককে ৪ রানে হারিয়ে ফাইনাল নিশ্চিত করেছিল স্ট্যান্ডার্ড চার্টার্ড ব্যাংক (এসসিবি)। আর আজ (রোববার, ০৮ মার্চ) ফাইনাল নিশ্চিত করলো ইস্টার্ন ব্যাংক লিমিটেড (ইবিএল)।

ইবিএল ও মিউচুয়াল ট্রাস্ট ব্যাংক’র (এমটিবি’র) মধ্যকার সেমিফাইনাল গতকালই অনুষ্ঠিত হবার কথা ছিল। তবে বৃষ্টিতে ম্যাচ গড়ায় রিজার্ভ ডে তে।

রোববার রাজধানীর সিটি ক্লাব মাঠে কাপ ফাইনালে ওঠার লড়াইয়ে নামে এই দুই দল।

টসে জিতে আগে ইবিএলকে ব্যাট করতে পাঠায় এমটিবি। ওপেনার নাইমের ৬৫, তিনে নামা অধিনায়ক আনিসুলের ৪০ রানে বড় স্কোর দাঁড় করার ভিত্তি গড়ে দেয়। শেষদিকে আলমের ৯ বলে ২৪* রানের ঝড়ে ইবিএল ২০০ ছুঁইছুঁই স্কোর করে থামে (৭ উইকেটে ১৯৩)। এমটিবির হয়ে মারুফ নেন ৪ উইকেট।

বড় লক্ষ্য তাড়া করতে নামা এমটিবিকে ভালো শুরু এনে দেন অধিনায়ক রাসেল ও আরিফুল। উদ্বোধনী জুটিতে আসে ৫১ রান। রাসেল ১৮ বলে ৩৫ রান করে ফিরলেও ফিফটি তুলে নিয়ে আউট হন আরিফুল (৪৪ বলে ৬১)। চারে নামা ওয়াকিলের ব্যাট থেকেও আসে ৪২ রান (৩২ বলে)। যদিও তা যথেষ্ট হয়নি। আলম-শুভ্র-সাইফুলদের নিয়ন্ত্রিত বোলিংয়ে ১৮০ রানে (৮ উইকেট হারিয়ে) থামতে হয় এমটিবিকে। বল হাতে ৬ উইকেট নিয়ে ম্যাচসেরা হন ইবিএলের আলম।

আগামী ১৪ মার্চ গুলশান ইয়ুথ ক্লাব মাঠে কাপ ফাইনালে মুখোমুখি হবে এসসিবি ও ইবিএল। একই দিনে ইউল্যাব গ্রাউন্ডে বোল ফাইনালে লড়বে ইসলামী ব্যাংক ও এসবিএসি ব্যাংক।

সংক্ষিপ্ত স্কোরঃ
ইবিএল ১৯৩/৭ (২০), নাইম ৬৫, আনিসুল ৪০, আলম ২৪*; মারুফ ৩৩/৪, আরিফ ২১/১, দেবাশিষ ৩৩/১।
এমটিবি ১৮০/৮ (২০), আরিফুল ৬১, ওয়াকিল ৪২, রাসেল ৩৫; আলম ৩৩/৬, সাইফুল ১৬/১, শুভ্র ২৪/১।
ফলাফলঃ ইবিএল ১৩ রানে জয়ী।
ম্যাচসেরাঃ আলম (ইবিএল)।

বাংলাদেশ সময়: ১৫৫৩ ঘণ্টা, মার্চ ০৮, ২০২০
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।