ঢাকা, সোমবার, ২১ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

ক্রিকেট

যে পজিশনেই ব্যাট করি, নিজেকে প্রমাণ করতে চাই: সৌম্য

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩৩০ ঘণ্টা, মার্চ ৯, ২০২০
যে পজিশনেই ব্যাট করি, নিজেকে প্রমাণ করতে চাই: সৌম্য

জিম্বাবুয়ের বিপক্ষে প্রথম টি-টেয়েন্টিতে দাপুটে জয় পেয়েছে বাংলাদেশ। লিটন দাস ও সৌম্য সরকারের ঝড়ো ব্যাটিংয়ে ২০০ রানের বড় সংগ্রহ দাড় করায় টাইগাররা। জবাবে ব্যাট করতে নেমে ১৫২ রানে অলআউট হয় জিম্বাবুয়ে। ৪৮ রানের সহজ জয় পায় টাইগাররা। ম্যাচসেরা সৌম্য সরকার জানিয়েছেন ব্যাটিং অর্ডারে যেখানেই খেলুকনা কেনো নিজেকে প্রমাণ করতে চান।

সোমবার (০৯ মার্চ) ম্যাচ শেষে সংবাদ সম্মেলনে সৌম্য সরকার এ কথা জানান। দলের প্রয়োজনে ৬-৭ নম্বরে ব্যাটিং করছেন সৌম্য।

তাই তিনি জানিয়েছেন, যে পজিশনেই ব্যাটিং করেন না কেন, নিজেকে প্রমাণ করতে চান তিনি।

সৌম্য বলেন, ‘আমি যেভাবে সবসময় খেলেছি ওপরে, আর মাঝে মধ্যে যখন টিমের প্রয়োজনে ছয়-সাতে খেলেছি চেষ্টা করেছি, যে সময় যেখানেই খেলি, নিজেকে প্রমাণ করার। আর হয়তো-বা ছয়-সাতে এখনো ওইভাবে খেলা হয়নি। অনেক দিন পর আবার আজকে তিনে ব্যাট করেছি, টার্গেট ছিল অনেক দিন পর নেমেছি যেন জায়গাটা ধরতে পারি। এটাই মাথায় ছিল। ’

ব্যাটিং অর্ডার নিয়ে কোনো রকম চিন্তা করেন না। তবে ওপরে ব্যাট করতেই স্বাচ্ছন্দ্যবোধ করেন তিনি। তবে দলের প্রয়োজনে সব জায়গাতেই নিজেকে প্রমাণ করতে চান।

তিনি বলেন, সব সময়তো ওপরে খেলিছে, নিজের পছন্দ বলতে কিছু নেই। দলের প্রয়োজনে নিচে ব্যাট করতে হয়, তাই এটা নিয়ে আলাদা কোনো চিন্তা নাই। যেখানেই সুযোগ পাবো (ব্যাট করার) পারফর্ম করার চেষ্টা করবো।

১৯৩.৭৫ স্ট্রাইকরেটে ৪টি চার ও ৫টি ছয়ের সাহায্যে ৩২ বলে অপরাজিত ৬২ রানে ইনিংস খেলেন সৌম্য সরকার। বুধবার (১১ মার্চ) দ্বিতীয় টি-টোয়েন্টি ম্যাচে মাঠে নামবে বাংলাদেশ ও জিম্বাবুয়ে।

বাংলাদেশ সময়: ২৩২৫ ঘণ্টা, মার্চ ০৯, ২০২০
আরএআর/এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।