ঢাকা, সোমবার, ২১ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

ক্রিকেট

‘বন্ধ দরজা’ ম্যাচে কিউইদের হারালো অস্ট্রেলিয়া

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৩৩ ঘণ্টা, মার্চ ১৩, ২০২০
‘বন্ধ দরজা’ ম্যাচে কিউইদের হারালো অস্ট্রেলিয়া পুরো ম্যাচে সবচেয়ে চমকপ্রদ দৃশ্য সম্ভবত এটাই/ছবি: সংগৃহীত

দর্শকশুন্য স্টেডিয়াম। ফাঁকা গ্যালারি থেকে ফিরে আসছে ব্যাট আর বলের সংঘর্ষের অদ্ভুত প্রতিধ্বনি। এমনকি খেলোয়াড়রা ‘হাই ফাইভ’ করা থেকেও বিরত থাকলেন। সিডনি ক্রিকেট গ্রাউন্ডে এমন দৃশ্য আগে কখনো দেখা যায়নি। এসবই করোনাভাইরাস আতঙ্কের কারণে। তবে এমন অস্বাভাবিক দিনে শেষ হাসি হেসেছে অস্ট্রেলিয়া।

করোনাভাইরাসের প্রভাবের মাঝেও শুক্রবার (১৩ মার্চ) চ্যাপেল-হেডলি সিরিজের প্রথম ওয়ানডেতে নিউজিল্যান্ডকে ৭১ রানের বড় ব্যবধানে হারিয়েছে স্বাগতিক অস্ট্রেলিয়া।  

তিন ম্যাচের ওয়ানডে সিরিজে যে দর্শকশুন্য স্টেডিয়ামে খেলা হবে এমন ঘোষণা দেওয়া হয় শুক্রবার সকালেই।

এমন ঘোষণার পর খেলা মাঠে গড়ালেও সবকিছুই যেন অচেনা লাগছিল। সিডনির সেই চেনা গ্যালারি ভর্তি দর্শক নেই। চার-ছক্কায় বল গ্যালারিতে গেলেও কোনো আওয়াজ নেই। কিংবা ফিফটি আর উইকেট পতনের পর খেলোয়াড়দের মাঝেও নেই সেই চেনা উচ্ছ্বাস। এমনকি টস সাক্ষাৎকারটাও নেওয়া হলো স্পাইডারক্যামে। সবই করোনার ভয়ে। ভাবা যায়!

তবে নীরব এক ম্যাচ শেষে উদযাপনটা করল অজিরাই। শুরুতে ব্যাট করতে নামা স্বাগতিকদের ২৪ ওভারেই ১২৪ রানের জুটি উপহার দেন ডেভিড ওয়ার্নার ও অ্যারন ফিঞ্চ। ওয়ার্নার বিদায় নেন ৬৭ রান করে আর অজি অধিনায়কের ব্যাট থেকে আসে ৬০ রান। পরে কিউই স্পিনারদের দাপুটে বোলিংয়ে পথ হারানোর পর ঘুরে দাঁড়িয়ে অজি ইনিংসকে সম্মানজনক সংগ্রহ এনে দেন মার্নাস লাবুশানে (৫৬)।

বল হাতে কিউই স্পিনার ইশ সোদি নেন ২ উইকেট। আর ২টি করে উইকেট নেন লোকি ফার্গুসন ও মিচেল স্যান্টনার।

পরে জবাব দিতে নেমে প্যাট কামিন্স, মিচেল মার্শ, অ্যাডাম জাম্পা ও জশ হ্যাজেলউডদের সম্মিলিত বোলিং সাফল্যে মাত্র ১৮৭ রানেই থামে কিউইদের ইনিংস। সফরকারীদের ইনিংসে বলার মতো রান এসেছে শুধু মার্টিন গাপটিল (৪০) ও টম ল্যাথামের (৩৮) ব্যাট থেকে।  

বল হাতে ৩টি করে উইকেট নিয়েছেন কামিন্স ও মার্শ। আর ২টি করে উইকেট গেছে হ্যাজেলউড ও জাম্পার দখলে।

ম্যাচ সেরা নির্বাচিত হয়েছেন অজি অলরাউন্ডার মিচেল মার্শ।

বাংলাদেশ সময়: ১৯৩২ ঘণ্টা, মার্চ ১৩, ২০২০
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।