ঢাকা, সোমবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

ক্রিকেট

লকডাউনের সময় গাড়ি চালিয়ে বিপদে পড়লেন ধাওয়ান

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২৫ ঘণ্টা, এপ্রিল ১০, ২০২০
লকডাউনের সময় গাড়ি চালিয়ে বিপদে পড়লেন ধাওয়ান ঋষি ধাওয়ানের সঙ্গে কথা বলছে পুলিশ: ছবি-সংগৃহীত

বৈশ্বিক মহামারি করোনা ভাইরাস ঠেকাতে পুরো দেশ লকডাউন করেছে ভারত। কিন্তু তা জানা সত্ত্বেও রাস্তায় গাড়ি চালানোয় ৫০০ রুপি জরিমানা গুনেছেন ভারতীয় অলরাউন্ডার ঋষি ধাওয়ান। 

ঋষির জন্মস্থান হিমাচল প্রদেশের মান্দি জেলায় সকাল ১০টা থেকে রাত ০১টা পযর্ন্ত কারফিউ চলছে। কিন্ত তা সত্ত্বে বৃহস্পতিবার (০৯ এপ্রিল) গাড়ি চালিয়ে ব্যাংকে যান তিনি।

দুপুর ১২.৪০ মিনিটে ৩০ বছর বয়সী কলকাতা নাইট রাইডার্সের সাবেক তারকাকে পুলিশ পাকড়াও করে।  

এ সময় রাস্তায় গাড়ি চালানোর অনুমতির কোনো কাগজপত্র দেখাতে না পারায় তাকে জরিমানা করে পুলিশ। অবশ্য সেই শাস্তি কোনো গড়িমসি ছাড়ায় মেনে নেন ঋষি। ঘটনাস্থলেই ৫০০ রুপি জরিমানা দেন তিনি।  

মান্দি জেলার এসপি গুরুদেব চান্দ টাইমস অব ইন্ডিয়া’কে জানায়, ‘নাকায় (চেকিং-পয়েন্ট) যখন ১২.৪০ মিনিটে তাকে থামানো হয় তখন তিনি পুলিশকে ব্যাংকে যাওয়ার কথা বলেন। তিনি গাড়ি চালানোর অনুমতির কোনো কাগজপত্র দেখাতে পারেননি এবং তার জন্য ৫০০ রুপি জরিমানা করা হয়। ঘটনাস্থলেই ধাওয়ান তা পরিশোধ করেন। ’ 

টিম ইন্ডিয়ার হয়ে ঋষি ধাওয়ানের ওয়ানডে অভিষেক হয় ২০১৬ সালে, অস্ট্রেলিয়ার বিপক্ষে। ঘরের মাটিতে অজিদের বিপক্ষে সেই তিন ওয়ানডে সিরিজের পর জাতীয় দলের হয়ে আর ৫০ ওভারের ক্রিকেটে সুযোগ পাননি তিনি। পরের বছর জিম্বাবুয়ের বিপক্ষে হারারেতে ক্যারিয়ারের একমাত্র টি-টোয়েন্টি খেলেন এ অলরাউন্ডার।  

ভারতের হয়ে মাত্র চারটি আন্তর্জাতিক ম্যাচ খেলা ঋষিকে ৫৫ লাখ রুপিতে ২০১৭ সালে দলে নিয়েছিল আইপিএলের দল কেকেআর। এর আগে তিনি খেলেছেন মুম্বাই ইন্ডিয়ান্স ও কিংস ইলেভেন পাঞ্জাবের হয়ে।  

করোনা ভাইরাসের বিরুদ্ধে ঋষি ১ লাখ রুপি দান করেছেন প্রধানমন্ত্রীর তহবিলে।  

বাংলাদেশ সময়: ২০২৪ ঘণ্টা, এপ্রিল ১০, ২০২০
ইউবি 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।