ঢাকা, সোমবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

ক্রিকেট

করোনায় বড় ধাক্কাই খেল জিম্বাবুয়ে ক্রিকেট

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮২৯ ঘণ্টা, এপ্রিল ১২, ২০২০
করোনায় বড় ধাক্কাই খেল জিম্বাবুয়ে ক্রিকেট

করোনা ভাইরাসের প্রাদুর্ভাবে অন্য অনেক কিছুর মতো ক্রীড়া অঙ্গনেও বড় ক্ষতির আশঙ্কা করা যাচ্ছে। এক মাস হতে যাচ্ছে বিশ্বে সবধরনের ক্রিকেট স্থগিত। প্রতিটি দেশের ক্রিকেট বোর্ডই এতে করে লোকসান গুনবে তা আর বলার অপেক্ষা রাখে না। তবে ক্ষতির পরিমাণটা আলাদাভাবে চোখ রাঙাচ্ছে জিম্বাবুয়ে ক্রিকেটকে।

খর্ব শক্তির দেশ হিসেবে পরিচিতি পাওয়ার পর এখন আর সেভাবে আন্তর্জাতিক ক্রিকেট খেলার সুযোগ হয় না জিম্বাবুয়ের। তবে ২০২০ সালটা দলটির জন্য সোনায় মোড়ানো ছিল।

কেননা এই বছর ঘরের মাঠে শ্রীলঙ্কার বিপক্ষে টেস্ট সিরিজ দিয়ে শুরু করে বাংলাদেশে পূর্ণাঙ্গ সফর করেছে। এ মাসে জিম্বাবুয়ের আয়ারল্যান্ডের বিপক্ষে খেলার কথা ছিল। এছাড়া বছরটিতে তাদের সূচিতে আফগানিস্তান, অস্ট্রেলিয়া, ভারত ও নেদারল্যান্ডসের বিপক্ষে সিরিজ ছিল। কিন্তু এই কোভিড-১৯ এর কারণে যেন সব ভেস্তে যেতে বসেছে।

আগেই বলা হয়েছে মহামারিটি পুরো বিশ্বের সকল খেলাকে আক্রান্ত করেছে। তবে জিম্বাবুয়ের জন্য এটি বড় আঘাতই বলে মনে করেন দেশটির তারকা ব্যাটসম্যান ব্র্যান্ডন টেইলর।

জিম্বাবুয়ের সাপ্তাহিক দ্য স্ট্যান্ডার্ডকে টেইলর বলেন, ‘এমন বিরতি আসলে আমাদের কোনো সাহায্যই করলো না। আমরা এমন একটা দল যাদের প্রচুর খেলা দরকার। কিন্তু সবসময় ক্রিকেট খেলার জন্য মুখিয়ে থাকি। এ বছর আমাদের আন্তর্জাতিক ক্রিকেটের পূর্ণ সূচি ছিল। তবে এই মহামারিতে বড় ক্ষতিই হয়ে গেল। তাই এটি আমাদের জন্য হতাশা ছাড়া আর কিছুই না। ’

বাংলাদেশ সময়: ১৮২৮ ঘণ্টা, এপ্রিল ১২, ২০২০
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।