ঢাকা, সোমবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

ক্রিকেট

১৩০ কোটি মানুষ খুশি হয় জানলে শচীনের কাছে প্রতিনিয়ত ছয় খেতাম

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৩৭ ঘণ্টা, এপ্রিল ১৮, ২০২০
১৩০ কোটি মানুষ খুশি হয় জানলে শচীনের কাছে প্রতিনিয়ত ছয় খেতাম ছবি:সংগৃহীত

মনে পড়ে দক্ষিণ আফ্রিকায় অনুষ্ঠিত ২০০৩ বিশ্বকাপে রোমাঞ্চকর ভারত-পাকিস্তান ম্যাচের কথা। যে ম্যাচে শোয়েব আখতারের বলে আপার-কাট ছক্কা হাঁকিয়ে ছিলেন শচীন টেন্ডুলকার। এই শটটিকে এখনও আইকনিক একটি শট হিসেবে বিবেচনা করা হয়। আর সেই মুহূর্তটির কথা ফের মনে করালেন সয়ং শোয়েব। সেই সঙ্গে এও জানান, ভারতের সব জনগন খুশি হয় জানলে শচীনের কাছে প্রায়ই ছয় হজম করতাম।

করোনাকালে ঘরে বসে সময় কাটানো শোয়েব ইন্সটাগ্রাম লাইভে জয়নব আব্বাসের সঙ্গে আড্ডা দেন। সে সময় স্মৃতি রোমন্থন করতে গিয়ে রাওয়ালপিন্ডি এক্সপ্রেস বলেন, ‘শচীন আমার খুবই কাছে বন্ধু।

সে অসাধারণ একজন মানুষ, খুবই নম্র। সে একজন গ্রেট ব্যাটসম্যান, তবে আমি আমার ক্যারিয়ারে তাকে ১২-১৩ বার আউট করেছি। ’

তিনি আরও বলেন, ‘সে সেঞ্চুরিয়নে আমাকে ছক্কা মারলো, যাতে ভারতবাসী খুবই খুশি হয়। আর ১৩০ কোটি মানুষ খুশি হবে জানলে আমি শচীনের কাছে প্রতিনিয়তই ছক্কা খেতাম। ’

সে ম্যাচে ভারতের সামনে ২৭৪ রানের বড় সংগ্রহ দাঁড় করায় পাকিস্তান। তবে শচীনের অন্যবদ্য ব্যাটিংয়ে হার মানে পাকিস্তান। যদিও লিটল মাস্টারকে ব্যক্তিগত ৯৮ রানে আউট করেছিলেন শোয়েব।

বাংলাদেশ সময়: ১৬৩৫ ঘণ্টা, এপ্রিল ১৮, ২০২০
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।