ঢাকা, সোমবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

ক্রিকেট

করোনা: ডাবল সেঞ্চুরি করা ব্যাট নিলামে তুলছেন মুশফিক

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬২৯ ঘণ্টা, এপ্রিল ১৯, ২০২০
করোনা: ডাবল সেঞ্চুরি করা ব্যাট নিলামে তুলছেন মুশফিক ছবি:সংগৃহীত

বাংলাদেশের টেস্ট ক্রিকেটের ইতিহাসে অনেক কিছুর সাক্ষী হয়ে আছেন মুশফিকুর রহিম। দেশের টেস্টের প্রথম ডাবল সেঞ্চুরিটি এসেছে তার ব্যাট থেকেই। এতদিন এই ব্যাটটি যত্ন করে নিজের কাছে রেখে দিয়েছিলেন তিনি। তবে করোনায় ক্ষতিগ্রস্তদের পাশে দাঁড়াতে এই ব্যাটটি নিলামে তোলার সিদ্ধান্ত নিয়েছেন মুশফিক।

রোববার (এপ্রিল ১৯) গণমাধ্যমে মুশফিক বিষটি নিশ্চিত করেছেন। কোনো এক অনলাইন মাধ্যমে ব্যাটটি নিলামে তুলবেন মুশফিক।

যেখানে ২০১৩ সালে গল টেস্টে স্বাগতিক শ্রীলঙ্কার বিপক্ষে বাংলাদেশের হয়ে প্রথম ডাবল সেঞ্চুরির দেখা পান তিনি। ২০০ করেই মুশফিক আউট হয়েছিলেন।

এ নিয়ে মুশফিক বলেন, ‘ব্যাটটি অবশ্যই আমার কাছে স্পেশাল হয়ে আছে। এই ব্যাট দিয়েই এরকম একটা ইতিহাসের সঙ্গে নিজের নাম জড়িয়ে আছে, চাইলেও অনেকের এমন কিছুর সৌভাগ্য হয় না। প্রথম তো একজনই হয়, প্রথম ডাবল সেঞ্চুরিয়ান তো আর কেউ হতে পারবে না। আমার খুবই পছন্দের একটি ব্যাট এটি। কিন্তু জীবনের চেয়ে তো আর বড় কিছু হতে পারে না। তাই এটিই নিলামে তুলতে যাচ্ছি। ’

তিনি আরও বলেন, ‘আমার এই ত্যাগের কারণে যদি অন্য মানুষের উপকার হয়, এই খারাপ সময়ে তারা কিছু সাহায্য পায়, তাহলে সেটিই আমার জন্য হবে বড় পাওয়া। ’

বাংলাদেশ সময়: ১৬২৬ ঘণ্টা, এপ্রিল ১৯, ২০২০
আরএআর/এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।