ঢাকা, সোমবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

ক্রিকেট

করোনার মাঝেও জুয়াড়িদের থেকে সতর্ক করলো আইসিসি

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৪৬ ঘণ্টা, এপ্রিল ১৯, ২০২০
করোনার মাঝেও জুয়াড়িদের থেকে সতর্ক করলো আইসিসি ছবি:সংগৃহীত

করোনা ভাইরাসের কারণে প্রায় সব পর্যায়ের খেলাই বন্ধ রয়েছে। পুরো বিশ্বে ক্রিকেট স্থগিত রাখা হয়েছে মাস খানেকের বেশি। তবে এর মাঝেও আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিলের দুর্নীতি-দমন শাখা জুয়াড়িদের থেকে সতর্ক থাকতে বললো।

পরিস্থিতির কারণে বর্তমানে সব ক্রিকেটারদেরই বাসা সময় কাটাতে হচ্ছে। আর এমন সময় ক্রিকেটাররা সামাজিক যোগাযোগ মাধ্যমে সবচেয়ে বেশি সক্রিয়।

তাই এই হাতিয়ারকে কাজে লাগিয়ে ক্রিকেটারদের সঙ্গে সম্পর্ক গড়ে তুলতে পারে বাজিকরা, এমনটিই মনে করছে আইসিসি।

ক্রিকেটের সর্বোচ্চ সংস্থার দুর্নীতি-দমন শাখার প্রধান অ্যালেক্স মার্শাল এ ব্যাপারে বলেন, ’আমরা দেখছি যে এই সময়কে কাজে লাগাতে যারা দুর্নীতির জগতে পরিচিত, তারা নেমে পড়েছে। বর্তমানে সামাজিক যোগাযোগ্য মাধ্যমে সবচেয়ে বেশি উপস্থিত থাকছেন ক্রিকেটাররা। এর ফলে তাদের সঙ্গে যোগাযোগের মাধ্যমে সম্পর্ক গড়ে তুলে পরে কাজে লাগাতে চাইবে ওরা। ‘

তিনি আরও বলেন, ‘কোভিড-১৯ ছড়িয়ে পড়ার ফলে আন্তর্জাতিক ও ঘরোয়া ক্রিকেট বিশ্ব জুড়ে বন্ধ। কিন্তু দুর্নীতিবাজরা সক্রিয়ই রয়েছে। আমরা তাই সমস্ত সদস্য, ক্রিকেটার ও বৃহত্তর নেটওয়ার্ককে এই ব্যাপারে সতর্ক করেছি। সবাই যাতে এই ধরনের প্রস্তাবের বিপদ সম্পর্কে সচেতন থাকেন, তা নিশ্চিত করতে চাইছি। ’

বাংলাদেশ সময়: ১৯৪৫ ঘণ্টা, এপ্রিল ১৯, ২০২০
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।