ঢাকা, সোমবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

ক্রিকেট

করোনা: টিম বয়-ম্যাসাজম্যানদের পাশে পঞ্চপাণ্ডব

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০০৮ ঘণ্টা, এপ্রিল ২০, ২০২০
করোনা: টিম বয়-ম্যাসাজম্যানদের পাশে পঞ্চপাণ্ডব বাংলাদেশের পঞ্চপাণ্ডব-ছবি: সংগৃহীত

করোনা ভাইরাসের কারণে সব ধরনের ক্রিকেট অনির্দিষ্টকালের জন্য স্থগিত ঘোষনা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। যেহেতু খেলা কিংবা অনুশীলন বন্ধ হয়ে গেছে, তাই ঢাকার বিভিন্ন ক্রিকেট দল কিংবা ক্রিকেটারদের সঙ্গে কাজ করা টিম বয়, ম্যাসাজম্যানদের আয়-রোজগার একরকম বন্ধ হয়ে গেছে। তাছাড়া তারা বিসিবি'র বেতনভুক্তও নন। 

এই দুর্যোগকালীর সময়ে তাদের কথা চিন্তা করেই একসাথে সহায়তার হাত বাড়িয়ে দিয়েছেন দেশের ক্রিকেটের 'পঞ্চপান্ডব' খ্যাত মাশরাফি বিন মুর্তজা, মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ, তামিম ইকবাল ও সাকিব আল হাসান। এজন্য প্রত্যেকে ১ লাখ টাকা করে অনুদান দিচ্ছেন।

এই উদ্যোগ নিয়ে মুশফিকুর রহিম বলেন, ‘আমরা পাঁচজন মিলে প্রায় ৫০ জনের মতো টিম বয় ও ম্যাসাজম্যানদের সাহায্য করার সিদ্ধান্ত নিয়েছি। যারা ক্লাব, বিভিন্ন ক্রিকেট দলগুলোর সঙ্গে কাজ করে তাদের সবাইকে আমরা ৫ জন মিলে ৫ লাখ টাকা দিচ্ছি। আপাতত ছোট আকারে সাহায্য করছি। এখন তো খেলা নেই। আর খেলা না থাকলে তাদের আয়ের সুযোগও নেই। ’

করোনা ভাইরাসে ক্ষতিগ্রস্থদের পাশে দাঁড়াতে এর আগে বোর্ডের চুক্তিবদ্ধ ক্রিকেটারসহ ২৭ জন ক্রিকেটার তাদের বেতনের অর্ধেক দান করেছেন। এছাড়া ব্যক্তিগত উদ্যোগেও জাতীয় দলের ক্রিকেটাররা বিভিন্নভাবে দুস্থ ও অসহায়দের পাশে দাঁড়াচ্ছেন।

বাংলাদেশ সময়: ০০০৭ ঘণ্টা, এপ্রিল ২০, ২০২০
আরএআর/এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।