ঢাকা, সোমবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

ক্রিকেট

সিপিএলে এবার সেন্ট লুসিয়ার হয়ে খেলবেন গেইল

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২১৭ ঘণ্টা, এপ্রিল ২৩, ২০২০
সিপিএলে এবার সেন্ট লুসিয়ার হয়ে খেলবেন গেইল ক্রিস গেইল-ছবি: সংগৃহীত

ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগের (সিপিএল) পরবর্তী আসর থেকে সেন্ট লুসিয়া জুকসের হয়ে মাঠে নামবেন 'ব্যাটিং দানব' ক্রিস গেইল। জ্যামাইকা তালাওয়াস গেইলের সঙ্গে চুক্তি নবায়ন না করায় সেন্ট লুসিয়া তাকে দলে ভেড়ায়।

ফেব্রুয়ারিতে সেন্ট লুসিয়ার ফ্রাঞ্চাইজি দলের প্রধান কোচ হিসেবে আইপিএলের কিংস ইলেভেন পাঞ্জাবের প্রধান কোচ ও জিম্বাবুয়ের সাবেক অধিনায়ক অ্যান্ডি ফ্লাওয়ারকে নিয়োগ দেয়। গেইল আইপিএলে কিংস ইলেভেন পাঞ্জাবের হয়েই খেলেন।

সেই সূত্রেই সেন্ট লুসিয়ার সঙ্গে গেইলের এই গাটছাড়া।

সিপিএলের প্রথম চার মৌসুম জ্যামাইকার হয়ে খেলেন গেইল। এরপর এক মৌসুম সেন্ট কিটস অ্যান্ড নেভিস প্যাট্রিয়টসের হয়ে খেলে আবার জ্যামাইকাতে যোগ দেন। সর্বশেষ মৌসুমে জ্যামাইকার হয়ে দ্বিতীয় ম্যাচে ১১৬ রানের ইনিংস খেললেও শেষ পর্যন্ত পুরো টুর্নামেন্টে ১০ ইনিংসে করেন ২৪৩ রান এবং তার দলও পয়েন্ট টেবিলের তলানিতে থেকে সিপিএল শেষ করে।

৪০ বছর বয়সী গেইল টি-টোয়েন্টি ক্রিকেটে সর্বোচ্চ রান সংগ্রাহক। বিশ্বকাপের পর থেকেই গেইল ওয়ানডে দলের বাইরে রয়েছেন। যদিও গেইল জানিয়ে দিয়েছেন, এখনই তিনি ওয়ানডে থেকে অবসর নেবেন না। ৪৫ বছর বয়স পর্যন্ত ক্রিকেট চালিয়ে যেতে চান তিনি।

বাংলাদেশ সময়: ১২১৬ ঘণ্টা, এপ্রিল ২৩, ২০২০
আরএআর/এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।