ঢাকা, সোমবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

ক্রিকেট

লকডাউনের কারণে পরিচারিকার শেষকৃত্য সম্পন্ন করলেন গম্ভীর

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৪৪ ঘণ্টা, এপ্রিল ২৪, ২০২০
লকডাউনের কারণে পরিচারিকার শেষকৃত্য সম্পন্ন করলেন গম্ভীর ছবি: সংগৃহীত

করোনা ভাইরাসের সংক্রমণ রোধে পুরো ভারতে লকডাউন চলছে। ফলে দীর্ঘদিনের গৃহ পরিচারিকার মরদেহ তার বাড়ি পাঠানো সম্ভব ছিল না। আর তাই পরিবারের সদস্যের মতোই গৃহ পরিচারিকার শেষকৃত্য সম্পন্ন করলেন সাবেক ভারতীয় ওপেনার ও বিজেপি'র বর্তমান সাংসদ গৌতম গম্ভীর। 

৪৯ বছর বয়সী সরস্বতী পাত্র নামের ওই গৃহ পরিচারিকার বাড়ি ওড়িশা রাজ্যে। গত ৬ বছর ধরে তিনি গম্ভীরের বাড়িতে পরিচারিকা হিসেবে কাজ করছিলেন।

অনেকদিন থেকেই ডায়াবেটিস ও উচ্চ রক্তচাপে ভুগছিলেন তিনি। কিছুদিন আগে অসুস্থ বোধ করায় তাকে স্থানীয় হাসপাতালে ভর্তি করা হয়। চিকিৎসাধীন অবস্থায় গত ২১ এপ্রিল তার মৃত্যু হয়।

সরস্বতীর মৃত্যুর খবর নিজেই জানিয়েছেন গম্ভীর। টুইটারে তার প্রতি শ্রদ্ধা জানিয়ে বিশ্বকাপজয়ী ব্যাটসম্যান লিখেছেন, 'আমার ছোট্ট সন্তানের দেখাশোনা করতেন যিনি, তিনি কিছুতেই পরিচারিকা হতে পারেন না। আমার পরিবারের সদস্য ছিলেন তিনি। তার শেষকৃত্য সম্পন্ন করা আমার কর্তব্য ছিল। '

টুইটের বাকি অংশে গম্ভীর লিখেছেন, 'জাতি, ধর্ম, বর্ণ বা সামাজিক অবস্থা বিবেচনা না করে সকলকে সম্মান দেখায় উচিত বলে আমি বিশ্বাস করি। শুধু এভাবেই ভালো সমাজ গড়ে তোলা যায়। এমন ভারতের স্বপ্ন দেখি। '

গম্ভীরের আচরণের প্রশংসায় পঞ্চমুখ অনেকে। এর মধ্যে গম্ভীরের এমন আচরণ অসংখ্য দরিদ্র মানুষের মনে মানবতার বিশ্বাস আরো অটুট হবে বলে মন্তব্য করেছেন ভারতের কেন্দ্রীয় ইস্পাত ও পেট্রোলিয়াম মন্ত্রী ধর্মেন্দ্র প্রধান। তিনি নিজেও ওডিশার বাসিন্দা।

বাংলাদেশ সময়: ১৪৪৪ ঘণ্টা, এপ্রিল ২৪, ২০২০
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।