ঢাকা, সোমবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

ক্রিকেট

চলে গেলেন অজি সাবেক অলরাউন্ডার ওয়াটসন

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩২০ ঘণ্টা, এপ্রিল ২৫, ২০২০
চলে গেলেন অজি সাবেক অলরাউন্ডার ওয়াটসন

ক্যান্সারের সঙ্গে যুদ্ধ করে আর পেরে উঠলেন না গ্রায়েম ওয়াটসন। ৭৫ বছর বয়সে না ফেরার দেশে পাড়ি দিলে অস্ট্রেলিয়ার সাবেক এই অলরাউন্ডার। এই মিডলঅর্ডার ব্যাটসম্যান ও মিডিয়াম পেসার জাতীয় দলের হয়ে ১৯৬৭ থেকে ১৯৭২ পর্যন্ত ৫টি টেস্ট ও ১৯৭২ সালে দুটি ওয়ানডে খেলেন।

ভিক্টোরিয়ার হয়ে ঘরোয়া ক্যারিয়ার শুরু করা ওয়াটসন ১৯৬৬-৬৭ মৌসুমে ডাগ ওয়াল্টারের পরিবর্তে রোদেশিয়া ও দক্ষিণ আফ্রিকা সফরে অজি দলে ডাক পান। এই সফরে কেপটাউন টেস্টে অভিষেকে প্রথম ইনিংসে ৫০ করেন ওয়াটসন।

এটি ছিল সিরিজের দ্বিতীয় টেস্ট ও অজিদের জেতা একমাত্র ম্যাচ।

বোলিংয়ে প্রথম ইনিংসে ১১ ওভার বল করেও কোনো উইকেট পাননি ওয়াটসন। তবে অ্যাঙ্কেলের ইনজুরির কারণে দ্বিতীয় ইনিংসে বল করতে পারেননি। আর এই চোটেই পরের টেস্ট থেকে ছিটকে যান তিনি।

সিরিজের চতুর্থ টেস্টেই অবশ্য জোয়ান্নেসবার্গে ফিরেন ওয়াটসন। যেখানে ক্যারিয়ার সেরা ৬৭ রানে ২ উইকেট পান। কিন্তু পোর্ট এলিজাবেথ টেস্টে ব্যাট ও বলে কোনো ভূমিকা রাখতে না পারায় অস্ট্রেলিয়া সিরিজে হার মানে।

ইনজুরির কারণে অবশ্য জাতীয় দলের ক্যারিয়ার লম্বা করতে পারেননি ওয়াটসন। তবে নিউ সাউথ ওয়েলসের হয়ে ১০৭টি প্রথম শ্রেণির ম্যাচ খেলতে পেরেছেন।

বাংলাদেশ সময়: ১৩১৭ ঘণ্টা, এপ্রিল ২৫, ২০২০
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।