ঢাকা, সোমবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

ক্রিকেট

ধোনি জাতীয় দলে নিজের শেষ দেখে ফেলেছে: হরভজন

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৫৪ ঘণ্টা, এপ্রিল ২৫, ২০২০
ধোনি জাতীয় দলে নিজের শেষ দেখে ফেলেছে: হরভজন ধোনি ও হরভজন/ছবি: সংগৃহীত

মহেন্দ্র সিং ধোনি কি ভারতীয় দলে আর সুযোগ পাবেন? গত ইংল্যান্ড বিশ্বকাপ শেষে এ নিয়ে বিস্তর আলোচনা হয়েছে। হচ্ছে এখনও। তবে টিম ইন্ডিয়ায় দেশটির সবচেয়ে সফল এই অধিনায়ককে আর দেখছেন না তারই এক সময়ের সতীর্থ হরভজন সিং। গত মার্চে আইপিএলের প্রি-ট্রেনিংয়ে চেন্নাই সুপার কিংসের হয়ে অনুশীলনে একসঙ্গে কাটানো হরভজন জানান, ধোনি ভারতের হয়ে যথেষ্ট খেলে ফেলেছে।

সম্প্রতি করোনা ভাইরাসের কারণে অনির্দিষ্টকালের জন্য আইপিএল স্থগিত করেছে বিসিসিআই। আর এতেই প্রশ্ন উঠেছে আগামী জুলাইতে ৩৯-এ পা রাখা ধোনির জাতীয় দলের ভবিষ্যতের কি হবে?

কেননা কিছুদিন আগে ভারতীয় হেড কোচ রবি শাস্ত্রী ধোনির সম্পর্কে জানিয়েছিলেন, ২০১৯ ওয়ানডে বিশ্বকাপ সেমিফাইনালের পর সুযোগ না পাওয়া ধোনির ভবিষ্যৎ ঠিক করবে আইপিএলের পারফরম্যান্স।

যেখানে আগামী অক্টোবর-নভেম্বরে অস্ট্রেলিয়াতে টি-টোয়েন্টি বিশ্বকাপ হওয়ার কথা রয়েছে।

এদিকে করোনাকালে ঘরে বসে সময় কাটানো স্পিনার হরভজন ভারতের সহ-অধিনায়ক রোহিত শর্মার সঙ্গে ইন্সটাগ্রাম লাইভে কথা বলেন। সেখানে তিনি জানান, পরের আইপিএল খেললেও ধোনি তার ক্যারিয়ারের শেষ দেখে ফেলেছেন।

হরভজন বলেন, ‘আমি যখন চেন্নাইয়ের (সুপার কিংস) ক্যাম্পে ছিলাম। তখন আমাকে প্রচুর মানুষ আমার কাছে জানতে চাইতো, ধোনি কি খেলতে যাচ্ছে? সে কি বিশ্বকাপের (টি-টোয়েন্টি) জন্য সুযোগ পাবে? আমি বলতাম, আমি জানি না, এটা পুরোটাই নির্ভর করে তার ওপর। যেখানে সে খেলবে কি খেলবে না, এটা পুরোপুরি তার সিদ্ধান্ত। ’

তিনি আরও বলেন, ‘আসলে সে অনেকদিন দেশের হয়ে খেলেছে। আর মনে হয় না নীল জার্সি গায়ে চাপাবে। তবে আইপিএলে যে ওকে আরও কয়েক বছর খেলতে দেখা যাবে, তা নিয়ে কোনো সন্দেহ নেই। ’

বাংলাদেশ সময়: ১৭৫৪ ঘণ্টা, এপ্রিল ২৫, ২০২০
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।