ঢাকা, সোমবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

ক্রিকেট

নিউজিল্যান্ডের বর্ষসেরা ওয়ানডে ক্রিকেটার কেন উইলিয়ামসন

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪২২ ঘণ্টা, এপ্রিল ৩০, ২০২০
নিউজিল্যান্ডের বর্ষসেরা ওয়ানডে ক্রিকেটার কেন উইলিয়ামসন সুজি বেটস ও কেন উইলিয়ামসন/ছবি: সংগৃহীত

বছরজুড়ে দুর্দান্ত পারফরম্যান্সের পুরস্কার পেলেন কেন উইলিয়ামসন। নিউজিল্যান্ডের বর্ষসেরা ওয়ানডে ক্রিকেটার নির্বাচিত হয়েছেন এই কিউই অধিনায়ক। নারীদের ওয়ানডেতে বর্ষসেরার পুরস্কার গেছে সুজি বেটসের দখলে।

উইলিয়ামসনের জাতীয় দলের সতীর্থ রস টেইলর এবারের বর্ষসেরা টি-টোয়েন্টি খেলোয়াড় নির্বাচিত হয়েছেন। নারীদের ক্রিকেটে টি-টোয়েন্টির বর্ষসেরার পুরস্কার ঝুলিতে পুরেছেন 'সাদা পালক'দের অধিনায়ক সোফি ডিভাইন।

করোনা ভাইরাস প্রাদুর্ভাবের কারণে প্রথমবারের মতো ভার্চুয়াল প্ল্যাটফর্মে এবারের বর্ষসেরা পুরস্কার প্রদান করেছে নিউজিল্যান্ড ক্রিকেট।  

গত বছরটা দুর্দান্ত কেটেছে উইলিয়ামসনের। দল হিসেবে নিউজিল্যান্ডের সাফল্যের পেছনেও তার বড় অবদান ছিল। বিশেষ করে কিউইদের ২০১৯ বিশ্বকাপের ফাইনালে ওঠার পেছনে ব্যাট হাতে সবচেয়ে বড় দায়িত্বটা পালন করেছেন এই ডানহাতি।

গত বিশ্বকাপে ৮২ গড়ে ৫৭৮ রান করেছেন ২৯ বছর বয়সী উইলিয়ামসন। অসাধারণ ফর্মে থাকা এই ব্যাটসম্যান গত বিশ্বকাপে ফুটি অসাধারণ সেঞ্চুরি হাঁকিয়েছিলেন। এই পারফরম্যান্স তাকে ম্যান অব দ্য টুর্নামেন্টের পুরস্কার এনে দিয়েছিল।

গত বছর টি-টোয়েন্টিতে দুর্দান্ত ফর্ম দেখিয়ে বর্ষসেরার পুরস্কার জিতে নিয়েছেন টেইলর। ক্রিকেটের সংক্ষিপ্ত এই পরিসরে ১৩০ স্ট্রাইক রেটে মোট ৩৩০ রান করেছেন এই অভিজ্ঞ কিউই ব্যাটসম্যান।

নারীদের ক্রিকেটে ওয়ানডে বর্ষসেরা নির্বাচিত হওয়া বেটস গত বছর মাত্র তিন ম্যাচ খেলার সুযোগ পেয়ে নিজের জাত চিনিয়েছেন। ঘরের মাটিতে দক্ষিণ আফ্রিকার সঙ্গে ওই একমাত্র সিরিজের তিন ম্যাচে ৪২ গড়ে ১৪২ রান করেন তিনি।  

নারীদের টি-টোয়েন্টিতে গত বছর দুর্দান্ত সময় কাটিয়েছেন ডিভাইন। নিজের প্রথম টি-টোয়েন্টি সেঞ্চুরি হাঁকানোর পাশাপাশি পুরুষ কিংবা নারীদের টি-টোয়েন্টি ক্রিকেটে প্রথমবারের মতো টানা ৫ ম্যাচে এবং এরপর ৬ ম্যাচে ফিফটি হাঁকিয়েছেন তিনি।

বাংলাদেশ সময়: ১৪২২ ঘণ্টা, এপ্রিল ৩০, ২০২০
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।