ঢাকা, সোমবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

ক্রিকেট

হাসির শত্রু একাদশে শচীন, লারা, ক্যালিস, মুরালি

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯২৪ ঘণ্টা, এপ্রিল ৩০, ২০২০
হাসির শত্রু একাদশে শচীন, লারা, ক্যালিস, মুরালি

ক্যারিয়ার জুড়ে তিনি ছিলেন অস্ট্রেলিয়ান ক্রিকেট দলের প্রাণ। তার অসাধারণ ক্রিকেট শৈলীর কারণে তাকে ডাকা হতো ‘মিস্টার ক্রিকেট’। তিনি মাইক হাসি। অজিদের বিশ্বকাপজয়ী তারকা ব্যাটসম্যান এবার ‘নিজের সেরা শত্রু’ একাদশের নাম জানালেন। ২০০৫ থেকে ২০১৩ পর্যন্ত অস্ট্রেলিয়ার হয়ে টেস্ট খেলা হাসি দ্য আনপ্লেয়বল পোডকাস্টে নিজের ক্যারিয়ারে প্রতিপক্ষ হিসেবে যাদের বিপক্ষে খেলছেন তাদের নিয়ে একটি একাদশ গঠন করলেন।

ওপেনিং ব্যাটসম্যান হিসেবে হাসি ভারতের মারকুটে ওপেনার বীরেন্দ্র শেবাগ ও দক্ষিণ আফ্রিকার সাবেক অধিনায়ক গ্রায়েম স্মিথকে বেছে নিয়েছেন। আর ব্যাটিংয়ে তিন ও চার নাম্বার পজিশনে আছেন টেস্ট ইতিহাসের কিংবদন্তি দুই ব্যাটসম্যান ওয়েস্ট ইন্ডিজের ব্রায়ান লারা ও ভারতের শচীন টেন্ডুলকার।

পাঁচে আছেন বর্তমান ভারতীয় অধিনায়ক বিরাট কোহলি। ছয় নম্বর পজিশনটি সর্বকালের সেরা অলরাউন্ডার হিসেবে বিবেচিত দক্ষিণ আফ্রিকান জ্যাক ক্যালিসের। আর উইকেটরক্ষ-ব্যাটসম্যান হিসেবে আছেন শ্রীলঙ্কান গ্রেট কুমার সাঙ্গাকারা।

তিন পেসারের মধ্যে আছেন দক্ষিণ আফ্রিকার ডেল স্টেইন এবং মরনে মরকেল ও ইংল্যান্ডের জেমস অ্যান্ডারসন। আর দলে একমাত্র স্পিনার হিসেবে রয়েছেন শ্রীলঙ্কান ঘূর্ণি জাদুকর মুত্তিয়া মুরালিধরন।

হাসির 'সেরা শত্রু' একাদশ: বীরেন্দ্র শেবাগ, গ্রায়েম স্মিথ, ব্রায়ান লারা, শচীন টেন্ডুলকার, বিরাট কোহলি, জ্যাক ক্যালিস, কুমার সাঙ্গাকারা, ডেল স্টেইন, মরনে মরকেল, জেমস অ্যান্ডারসন, মুত্তিয়া মুরালিধরন।

বাংলাদেশ সময়: ১৯২১ ঘণ্টা, এপ্রিল ৩০, ২০২০
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।