ঢাকা, সোমবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

ক্রিকেট

সৌম্যের সেঞ্চুরির দাম সাড়ে ৪, তাসকিনের হ্যাটট্রিক ৪ লাখ

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬২২ ঘণ্টা, মে ৪, ২০২০
সৌম্যের সেঞ্চুরির দাম সাড়ে ৪, তাসকিনের হ্যাটট্রিক ৪ লাখ তাসকিন ও সৌম্য

করোনা ভাইরাসে ক্ষতিগ্রস্থদের জন্য সাহায্যের হাত বাড়িয়ে দিতে সাকিব আল হাসান নিজের সেরা স্মারক ব্যাট নিলামে বিক্রি করে দিয়েছিলেন। মুশফিক-আশরাফুলরাও তাদের ব্যাট নিলামে তোলার সিদ্ধান্ত নিয়েছেন। এবার নিজেদের স্মারক ব্যাট আর বল বিক্রি করে দিয়েছেন বাংলাদেশের অন্যতম দুই সেরা ক্রিকেটার সৌম্য সরকার এবং তাসকিন আহমেদ।  

রোববার (০৩ মে) দিবাগত রাতে করোনা ক্ষতিগ্রস্তদের পাশে দাঁড়াতে তাসকিন নিজের হ্যাটট্রিক করা স্মারক বল আর ব্যাটসম্যান সৌম্য তার টেস্ট ক্যারিয়ারের এখন পর্যন্ত একমাত্র সেঞ্চুরি করা স্মারক ব্যাটটি নিলামে বিক্রি করেছেন।

তাসকিনের বল ৪ লাখ এবং সৌম্যের ব্যাট ৪ লাখ ৫০ হাজার টাকায় বিক্রি হয়েছে।

 নাম প্রকাশে একটি ব্যাংক তাদের ব্যাট আর বলটি কিনে নিয়েছে।  বিক্রির পুরো টাকা ব্যয় হবে করোনায় ক্ষতিগ্রস্তদের জন্য।  

ফেসবুকে  ‘অকশন ফর অ্যাকশন’ নামক নিলাম প্লাটফর্মে ব্যাট আর বলটি বিক্রি হয়। নিলামের শেষ সময় ছিলো রাত ১১.৫৯ মিনিট পর্যন্ত। নিলামের শেষ দিকের সময় অকশন ফর অ্যাকশনের ফেসবুক লাইভে যোগ দিয়েছিলেন সৌম্য এবং তাসকিন।  

বাংলাদেশের হয়ে হ্যাটট্রিক করেছেন মোট ৫ জন বোলার। বাংলাদেশের পক্ষে সর্বশেষ ওয়ানডেতে হ্যটট্রিক করা বোলার তাসকিন। ২০১৭ সালের ২৮ মার্চ ডাম্বুলায় শ্রীলঙ্কার বিপক্ষে নিজের ৯ম ওভারের ৩য়,  ৪র্থ ও ৫ম বলে তিনি আসেলা গুনারত্নে, সুরাঙ্গা লাকমল ও নুয়ান প্রদীপকে আউট করে হ্যাটট্রিক করেছিলেন।

অন্যদিকে হ্যামিল্টনের  সেডন পার্কে সৌম্য সরকার টেস্ট ক্যারিয়ারের একমাত্র সেঞ্চুরিটি করেছিলেন ২০১৯ সালের মার্চ মাসে। নিউজিল্যান্ডের বিপক্ষে সে ম্যাচে ৯৪ বলে তিন অঙ্ক স্পর্শ করেছিলেন এই বাঁহাতি ব্যাটসম্যান।  সেটাই ছিলো বাংলাদেশের টেস্ট ক্রিকেটে দ্রুততম সেঞ্চুরির রেকর্ড। সমান বলে সেঞ্চুরি করে তামিম ইকবালও সৌম্যের রেকর্ডের অংশীদার।

বাংলাদেশ সময়: ১৬২১ ঘণ্টা, মে ০৪, ২০২০
আরএআর/ইউবি 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।