ঢাকা, সোমবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

ক্রিকেট

দৃষ্টিনন্দন সেরা ব্যাটসম্যনদের তালিকায় লিটন-সৌম্য

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪১২ ঘণ্টা, মে ৬, ২০২০
দৃষ্টিনন্দন সেরা ব্যাটসম্যনদের তালিকায় লিটন-সৌম্য

ক্রিকেট ম্যাচে ব্যাটসম্যানরা রান করবেন এটাই স্বাবাবিক। তবে কিছু কিছু ব্যাটসম্যান থাকে যাদের খেলা হাজার বার দেখলেও কখনো বিরক্তি লাগে না। হাইলাইটস দেখতে ইছা করে বারবার। এই ধরনের ব্যাটসম্যানদের বলা হয় দৃষ্টিনন্দন ব্যাটসম্যান। কাভার ড্রাইভ, সুইপ, পুল, হুক যেই শটই খেলুক না কেনো দেখলেই চোখ জুড়িয়ে যায়। মনে হয় শিল্পী তার ক্যানভাসে নিজের শিল্পকর্ম ফুটিয়ে তুলছে।

সম্প্রতি জনপ্রিয় ক্রিকেট পোর্টাল ক্রিকইনফোর তিনজন সম্পাদক মিলে বিশ্বের দৃষ্টিনন্দন ব্যাটসম্যানের তালিকা তৈরি করেছেন। আর এই তালিকায় স্থান পেয়েছেন বাংলাদেশের দুজন ক্রিকেটারের।

তাদের একজন হলেন লিটন দাস, অপরজন সৌম্য সরকার।

ক্রিকইনফোর সিনিয়র সহকারী সম্পাদক কার্তিক কৃষ্ণস্বামী মনে করেন বর্তমান বিশ্বের যে কয়জন দৃষ্টিনন্দন ব্যাটসম্যান রয়েছেন তাদের নাম বলতে গেলে বাংলাদেশের উইকেটরক্ষক-ব্যাটসম্যান লিটন দাসের নাম চলে আসবে। লিটনের প্রশংসা করে তিনি বলেন, ‘লিটন যে বিশ্বের সবচেয়ে দর্শনীয় ব্যাটসম্যানদের একজন সেটা নিয়ে কোনো সন্দেহ নেই। ’ কৃষ্ণস্বামী মূলত ২০১৯ বিশ্বকাপে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে লিটনের ৬৯ বলে ৯৪ রানের ইনিংসটির কথা তুলে ধরেন।

ক্রিকইনফোর ভারপ্রাপ্ত সম্পাদক এলান গার্ডনার লিটনের পাশাপাশি বিশ্বের সবচাইতে দৃষ্টিনন্দন ব্যাটসম্যানের তালিকায় সৌম্য সরকারকে রেখেছেন।  সৌম্যকে গার্ডনার বলেন, ‘একজন ক্রিকেটার যার খেলা আমার বেশি দেখা হয়নি, কিন্তু যতটুকু দেখেছি তাতেই আমি বেশ মুগ্ধ হয়েছি, সে হল সৌম্য সরকার। ’সৌম্যের ব্যাটিং মুগ্ধতার কথা বলতে গিয়ে গার্ডনার ২০১৫ বিশ্বকাপের কথা উল্লেখ্য করেন।

এদিকে সৌম্য আর লিটন ছাড়া এই তালিকায় আরও রয়েছেন ভারতীয় অধিনায়ক বিরাট কোহলি, রোহিত শর্মা ও লোকেশ রাহুল, অস্ট্রেলিয়ার গ্লেন ম্যাক্সওয়েল, নিউজিল্যান্ডের কেন উইলিয়ামসন,  ইংল্যান্ডের জো রুট, জেমস ভিন্স ও জস বাটলার, ওয়েস্ট ইন্ডিজের ড্যারেন ব্রাভো, শ্রীলঙ্কার কুসাল মেন্ডিস ও সাদিরা সামারাবিক্রমা ও পাকিস্তানের বাবর আজম।  এছাড়াও ৯০ দশকের মধ্যে অস্ট্রেলিয়ার মার্ক ওয়াহ ও ক্যারিবীয় ব্যাটিং গ্রেট ব্রায়ান লারার নামও রয়েছে।

বাংলাদেশ সময়: ১৪০৯ ঘণ্টা, মে ০৬, ২০২০
আরএআর/এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।