ঢাকা, সোমবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

ক্রিকেট

দর্শকশূন্য স্টেডিয়াম ম্যাচের প্রতিযোগিতা কমাবে না: স্টোকস

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭২২ ঘণ্টা, মে ৬, ২০২০
দর্শকশূন্য স্টেডিয়াম ম্যাচের প্রতিযোগিতা কমাবে না: স্টোকস

ইংল্যান্ডের অলরাউন্ডার বেন স্টোকস মনে করেন, যদি দর্শকশূন্য স্টেডিয়ামে ক্রিকেট খেলা হয়, তবে ম্যাচের প্রতিযোগিতা কমে যাবে না। বরং করোনার সময় তাদের সমর্থকদের টিভি পর্দায় ফিরিয়ে আনতে ক্রিকেটাররা সব কিছুই করবে, যেটা ম্যাচের আকর্ষণ আরও বৃদ্ধি করবে।

বিবিসি রেডিও লাইভে স্টোকস একথা বলেছেন। করোনা ভাইরাস সংক্রমণের কারণে পুরো বিশ্বের খেলাধুলা স্থবির হয়ে পড়েছে।

তাই আবার প্রতিযোগিতামূলক ক্রিকেট মাঠে ফেরাতে দর্শকশূন্য স্টেডিয়ামে খেলার পরামর্শ দেয়া হচ্ছে।

আগামী জুন মাসে ঘরের মাঠে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ইংল্যান্ডের সিরিজ স্থগিত করা হয়েছে। তবে তিন ম্যাচের এই টেস্ট সিরিজটি এই গ্রীষ্মেই দর্শকশূন্য স্টেডিয়ামে আয়োজন করা হবে বলে স্টোকস আশা প্রকাশ করেন। ২৮ বছর বয়সী স্টোকস মনে করেন এই পরিবেশে খেলতে নামলেও ক্রিকেটারা ম্যাচ জয়ের জন্যই মাঠে নামবে।

স্টোকস বলেন, ‘চিন্তা করুন আমরা দেশের প্রতিনিধিত্ব করতে মাঠে নেমেছি, আমাদের জার্সির বুকে রয়েছে তিন সিংহ বিশিষ্ট দেশের লোগো। এই অবস্থায় আমরা তো জয়ের কথাই চিন্তা করবো। আমি মনে করি না দর্শক থাকুক আর ফাঁকা মাঠ থাকুক এটাতে ম্যাচে কেনো প্রভাব পড়বে। ’

তিনি আরও বলেন , ‘এটা সম্পূর্ণ ভিন্ন একটি প্রেক্ষাপট। সমর্থকদের টিভির দিকে আকর্ষণ ফিরিয়ে ক্রিকেট ফেরাতে  আমাদের সবকিছুই করতে হবে। যদি ফাঁকা মাঠে খেলতে হয় তবে সেটাই করতে হবে। ’

২০১৯ বিশ্বকাপে ইংলিশদের  শিরোপা জয়ে বেন স্টোকস গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছেন। ফাইনালে হয়েছিলেন ম্যাচ সেরা।

বাংলাদেশ সময়: ১৭২০ ঘণ্টা, মে ০৬, ২০২০
আরএআর/এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।