ঢাকা, সোমবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

ক্রিকেট

বগুড়ায় কর্মহীনদের পাশে সাকিব

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭২৩ ঘণ্টা, মে ৭, ২০২০
বগুড়ায় কর্মহীনদের পাশে সাকিব ‘সাকিব আল হাসান ফাউন্ডেশন’ এর অর্থায়নে বগুড়ায় একশ’ পরিবারের মধ্যে খাদ্যসামগ্রী বিতরণ করা হয়েছে।

বগুড়া: বগুড়ায় করোনা ভাইরাসের কারণে সৃষ্ট প্রতিকূল পরিস্থিতি মোকাবিলায় কর্মহীন ও দিনমজুরদের পাশে দাঁড়িয়েছে দেশসেরা অলরাউন্ডার সাকিব আল হাসানের স্বেচ্ছাসেবী সংগঠন ‘সাকিব আল হাসান ফাউন্ডেশন’।

বৃহস্পতিবার (০৭ মে) দুপুর ১২টার দিকে সংগঠনের পক্ষ থেকে বগুড়ার সন্তান জাতীয় দলের আরেক অভিজ্ঞ ক্রিকেটার মুশফিকুর রহিমের বাড়ি সংলগ্ন বগুড়া সদর উপজেলার মাটিডালি উচ্চ বিদ্যালয়ে একশ’ পরিবারের মাঝে খাদ্যসামগ্রী বিতরণ করা হয়।

করোনা ভাইরাসের কারণে চলমান পরিস্থিতিতে অসংখ্য মানুষ কর্মহীন হয়ে পড়েছে।

দেশের এ ক্রান্তিকালে খেটে খাওয়া মানুষরা কষ্টে রয়েছেন। অনেকে আত্মসম্মানের ভয়ে কাউকে মুখ ফুটে কিছু বলতেও পারছেন না। এসব বিবেচনা করে ‘সাকিব আল হাসান ফাউন্ডেশন’ এর অর্থায়নে কর্মহীন ও দিনমজুরদের জন্য চাল, আলু, পেঁয়াজ, তেল, ডাল, মিষ্টি কুমড়া ও দু’টি করে সাবান সমৃদ্ধ খাদ্যসামগ্রীর প্যাকেট তৈরি করা হয়।

এ কার্যক্রমে সমন্বয়কের দায়িত্বে থাকা মুশফিকুর রহিমের সহপাঠী কে.এ.এম মাসুদুর রহমান বাংলানিউজকে জানান, তারা গত পাঁচদিন বিভিন্ন শ্রেণি-পেশার কর্মহীনদের মধ্যে খাদ্যসামগ্রী বিতরণ করেছেন।

তিনি বলেন, ‘আমরা আগে শহরের বিভিন্ন এলাকায় খোঁজ নিয়ে জানার চেষ্টা করেছি কাদের সহায়তা প্রয়োজন। কোন এলাকায় কারা সর্বশেষ খাদ্যসামগ্রী পেয়েছে এবং কারা পায়নি সে তথ্যও আমরা নিয়েছি। এসব তথ্য সংগ্রহ করে আমরা একটা ডাটাবেজ তৈরি করেছি। তার ভিত্তিতেই আমরা কাজ করেছি। ’

এ সময় উপস্থিত ছিলেন ক্রিকেটার মুশফিকুর রহিমের বাবা মাহবুব হামিদ তারা, বগুড়া সদর উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. সামির হোসেন মিশু, বিশ্ব স্বাস্থ্য সংস্থার বগুড়া প্রতিনিধি ডা. তারিক মোহাম্মদ রেজা ও বগুড়া পৌরসভার ১৭ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর মেজবাউল হামিদ।

বাংলাদেশ সময়: ১৭২৩ ঘণ্টা, মে ০৭, ২০২০
কেইউএ/এফএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।