ঢাকা, সোমবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

ক্রিকেট

মুলতান টেস্ট পরাজয়ের কারণ মাশরাফির অনুপস্থিতি: সুজন

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৩০৮ ঘণ্টা, মে ১১, ২০২০
মুলতান টেস্ট পরাজয়ের কারণ মাশরাফির অনুপস্থিতি: সুজন মাশরাফির ও খালেদ মাহমুদ সুজন(ফাইল ছবি)

ঢাকা: বাংলাদেশের টেস্ট আঙিনায় পদার্পনের প্রায় ১৯ বছর পেরিয়ে গেছে। এতো বছর পরও টেস্ট ম্যাচ জয়ের জন্য এখনো বাংলাদেশকে যুদ্ধ করতে হয়। বাংলাদেশ প্রথম টেস্ট ম্যাচ জেতে ২০০৫ সালে জিম্বাবুয়ের বিপক্ষে। কিন্তু ২০০৩ সালে পাকিস্তানের বিপক্ষে একটি টেস্ট জয়ের দ্বার প্রান্তে এসেও শেষে হেরে যায় টাইগাররা। ঐতিহাসিক মুলতান টেস্টে সেই ম্যাচ নাকি পরাজয়ের অন্যতম কারণ ছিল মাশরাফি বিন মর্তুজার অনুপস্থিতি।

রোববার (মে ১০) রাতে টাইগারদের ওয়ানডে অধিনায়ক তামিম ইকবালের আমন্ত্রণে ফেসবুক লাইভে একথা জানান মুলতান টেস্টে বাংলাদেশ দলের অধিনায়ক খালেদ মাহমুদ সুজন। তিনি আরও জানান, শুধু মাশরাফির অনুপস্থিতি নয়, বাজে আম্পারিংয়ের কারণেও ম্যাচ হেরেছিল বাংলাদেশ।

সুজন বলেন, ‘পুরো সিরিজের তিনটি ম্যাচই আমরা হেরেছিলাম কিন্তু ভালো খেলেছিলাম। করাচি টেস্টে ভালো খেলে ম্যাচ চার দিনে গিয়েছিলাম। দ্বিতীয় টেস্টে পেশোয়ারে ভালো খেলেও পরে আট উইকেটে হেরে যাই। দ্বিতীয় টেস্টের আগে কোচ ডেভ হোয়াটমোর বলেছিলেন, মাশরাফির ইনজুরির সম্ভবনা রয়েছে, তাই ওকে যেকোনো একটি টেস্ট ম্যাচে খেলাবো। হয় পেশোয়ার না হয় মুলতান। আমি উইকেট দেখে মাশরাফিকে বলেছিলাম যে, এটা ফ্ল্যাট উইকেট ব্যাটিং করার জন্য তো তুই মুলতান টেস্টটা খেল। কিন্তু মাশরাফি বলেছিল যে, আমি এটা খেলি ভালো করলে তো আর বাদ দিতে পারবে না। কিন্তু পরে মুলতান টেস্টের উইকেটে ঘাস দেখে কোচ ডেভকে বলেছিলাম যে, মাশরাফিকে খেলাবো কিন্তু ডেভ বললো যে, না আমি দেব না খেলতে। আগেই বলেছি যেকোনো একটা খেলবে, সে ইতিমধ্যে দুটি টেস্ট খেলেছে। ’

বাংলাদেশ সময়: ০৩০৫ ঘণ্টা, মে ১১, ২০২০

আরএআর/টিএম/এসআইএস
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।