ঢাকা, সোমবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

ক্রিকেট

সিনিয়র ক্রিকেটারদের অনীহায় টাইগারদের শ্রীলঙ্কা সফরে শঙ্কা

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১০৮ ঘণ্টা, জুন ৯, ২০২০
সিনিয়র ক্রিকেটারদের অনীহায় টাইগারদের শ্রীলঙ্কা সফরে শঙ্কা ছবি:সংগৃহীত

প্রাণঘাতী করোনা ভাইরাসে ছেয়ে গেছে পুরো বিশ্ব। ক্রীড়াঙ্গণও ব্যতিক্রম নয়। দীর্ঘদিন থমকে ছিল বিভিন্ন আসর। তবে কয়েকটি অঞ্চলে পরিস্থিতি স্বাভাবিক হতে থাকায় ফের খেলা শুরু হচ্ছে। এই যেমন আগামী মাসে এফটিপির সূচিতে থাকা বাংলাদেশের শ্রীলঙ্কা সফর নিয়ে বেশ আশাবাদী ছোট্ট দ্বীপ রাষ্ট্রটি। তবে করোনা নিয়ে শঙ্কিত বাংলাদেশের সিনিয়র ক্রিকেটারদের কারণে তিন ম্যাচের টেস্ট সিরিজটি এখন শঙ্কায় পড়েছে।

ক্রিকবাজের বরাতে জানা যায়, বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) কর্মকর্তারা টেলিকনফারেন্সের মাধ্যমে সিনিয়র ক্রিকেটারদের সঙ্গে এই সিরিজের ব্যাপারে আলোচনা করেছে। তবে সেখানে তারা সূচি অনুযায়ী সময়ে সফর করতে রাজি নয়।

 

নাম প্রকাশে অনিচ্ছুক এক সিনিয়র ক্রিকেটার বলেন, ‘আমরা এই পরিস্থিতিতে কিভাবে শ্রীলঙ্কা সফর করবো। আমরা যদি এই ভাইরাস বহন করি ও দেশে ফিরে আমাদের পরিবারের কিছু হয়ে যায়। সবকিছু আলাদা রেখে কিভাবে ক্রিকেট খেলবো। ’

এদিকে বিসিবির ক্রিকেট অপারেশন চেয়ারম্যান আকরাম খান জানান, মূল সূচিতে এই সিরিজ আয়োজনের সম্ভাবনা খুবই কম। তিনি বলেন, ‘হ্যাঁ আমরা কয়েকজন ক্রিকেটারের সঙ্গে কথা বলেছি। তবে তারা কোনো আগ্রহ দেখায়নি (ঠিক সময়ে সিরিজ আয়োজনে)। আমি মনে করি সঠিক সময়ে সফর করার সুযোগ খুব কম রয়েছে। ’

সূচি অনুযায়ী জুলাইয়ের তৃতীয় সপ্তাহে শ্রীলঙ্কা সফর করার কথা রয়েছে বাংলাদেশের। যেখানে তিনটি টেস্ট যথাক্রমে কলম্বো, গল ও ক্যান্ডিতে হওয়ার কথা। এই সবকটি ম্যাচই আইসিরি টেস্ট চ্যাম্পিয়নশিপের অংশ। লঙ্কান ক্রিকেট বোর্ড অবশ্য এই সিরিজটি নিয়ে বিসিবির সঙ্গে কয়েকদফা আলোচনা করেছে। যদিও অফিসিয়ালি তারা এখনও কিছুই জানায়নি।

বাংলাদেশ সময়: ১১০৫ ঘণ্টা, জুন ০৯, ২০২০
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।