ঢাকা, সোমবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

ক্রিকেট

বয়সের সেঞ্চুরি করে চলে গেলেন সাবেক ভারতীয় ক্রিকেটার

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২২৮ ঘণ্টা, জুন ১৩, ২০২০
বয়সের সেঞ্চুরি করে চলে গেলেন সাবেক ভারতীয় ক্রিকেটার শচীন টেন্ডুলকার ও স্টিভ ওয়াহকে পাশে বসিয়ে জন্মদিন পালন করছেন রাইজি। ছবি: সংগৃহীত

ভারতের প্রবীনতম ক্রিকেটার বসন্ত রাইজি মারা গেছেন। শনিবার (১৩ জুন) মুম্বাইয়ে নিজ বাসভূমে ১০০ বছর বয়সে প্রথম শ্রেণির ক্রিকেটের সাবেক এ ব্যাটসম্যান শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। তিনি তার স্ত্রী এবং দুই কন্যার সঙ্গে বাস করতেন। 

রাইজির জামাতা সুদর্শন নানাভাতি ভারতীয় গণমাধ্যম প্রেস ট্রাস্ট অব ইন্ডিয়াকে (পিটিআই) জানিয়েছেন, বার্ধক্যজনিত কারণে মারা গেছেন সাবেক এই ক্রিকেটার।  

তিনি বলেন, ‘তিনি (রাইজি) বার্ধক্যজনিত কারণে দক্ষিণ মুম্বাইয়ে নিজ বাসভূমে রাত ২.২০ মিনিটে ঘুমের মধ্যে মৃত্যুবরণ করেন।

ডানহাতি ব্যাটসম্যান রাইজির প্রথম শ্রেণির ক্রিকেটে অভিষেক হয় ১৯৩৯ সালে, নাগপুরে। এক প্রীতি ম্যাচে কেন্দ্রীয় রাজ্য ও বেরার বিপক্ষে খেলতে নামেন তিনি। তার সতীর্থ ছিলেন সিকে নাইডু, মুশতাক আলী, বিজয় হাজারে এবং লালা অমরনাথের মতো ক্রিকেটাররা।  

পরে তিনি ১৯৪১ সালে মুম্বাইয়ের হয়ে রঞ্জিতে খেলেছেন। বিজয় মার্চেন্টের অধীনে পশ্চিম ভারতের বিপক্ষে এক ম্যাচে অভিষেক হয় রাইজির। মুম্বাই ও বরোদার হয়ে ৯টি প্রথম শ্রেণির ম্যাচ খেলে মোট ২৭৭ রান করেছেন তিনি। তার সর্বোচ্চ ব্যক্তিগত স্কোর ৬৮ রান।

গত জানুয়ারি দুই ক্রিকেট কিংবদন্তি শচীন টেন্ডুলকার ও স্টিভ ওয়াহকে পাশে বসিয়ে নিজের শততম জন্মদিন পালন করেছিলেন রাইজি।

বাংলাদেশ সময়: ১২২৭ ঘণ্টা, জুন ১৩, ২০২০
ইউবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।