ঢাকা, বৃহস্পতিবার, ৩ শ্রাবণ ১৪৩১, ১৮ জুলাই ২০২৪, ১১ মহররম ১৪৪৬

ক্রিকেট

সেরা অলরাউন্ডার স্টোকস, তালিকার দ্বিতীয় সাকিব

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০০৪ ঘণ্টা, জুলাই ১৮, ২০২০
সেরা অলরাউন্ডার স্টোকস, তালিকার দ্বিতীয় সাকিব সেরা অলরাউন্ডার স্টোকস, তালিকার দ্বিতীয় সাকিব

করোনা পরিস্থিতি মোটামুটি স্বাভাবিক হওয়ার পর ইংল্যান্ড তাদের ক্রিকেট মৌসুম শুরু করে দিয়েছে। আর মাঠে নেমেই নিজের জাত আরও একবার চেনালেন দেশটির সেরা অলরাউন্ডার বেন স্টোকস। প্রথম টেস্টে তার দুর্দান্ত পারফরম্যান্সের পর ইংলিশরা হারলেও ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সিরিজের দ্বিতীয় টেস্টে অতিমানবীয় এক ইনিংস খেললেন এই ডানহাতি।

স্টোকসের এমন ফর্ম নিয়ে আলোচনা চলছে পুরো ক্রিকেট বিশ্বে। প্রশংসা ঝরলো ভারতের সাবেক ওপেনার ও আলোচিত ধারাভাষ্যকার আকাশ চোপড়ার কণ্ঠেও।

যেখানে ব্যাট-বলের নৈপুণ্যে স্টোকসকে বর্তমান বিশ্বের সব ফরম্যাটের সেরা অলরাউন্ডার হিসেবে বিবেচনার করছেন তিনি।

চলমান ম্যানচেস্টার টেস্টের প্রথম ইনিংসে স্টোকস ৩৫৬ বল খেলে ১৭৬ রান করেছেন। এটি তার সাদা পোশাকের ক্যারিয়ারে ১০ম সেঞ্চুরি।

আকাশ চোপড়া বলেন, ‘এই মুহূর্তে আমার মনে হয় সব ফরম্যাট মিলিয়ে বিশ্বের সেরা অলরাউন্ডার বেন স্টোকস। শেষ দুই বছরে তার টেস্টের ব্যাটিং গড় ৪৩ ও ওয়ানডের ৫৯। সব ফরম্যাটে তার বোলিং গড়ও অসাধারণ। ফলে কোনো সন্দেহ নেই সেই বর্তমানে সেরা অলরাউন্ডার। ’

এদিকে স্টোকসের প্রশংসা করলেও আকাশ চোপড়ার চোখে তালিকার পরের দুটি অলরাউন্ডারের নাম বাংলাদেশের সাকিব আল হাসান ও ভারতের রবীন্দ্র জাদেজা। যদিও আইসিসি কর্তৃক এক বছরের নিষেধাজ্ঞায় রয়েছেন সাকিব।

বাংলাদেশ সময়: ২০০০ ঘণ্টা, জুলাই ১৮, ২০২০
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।