ঢাকা, বৃহস্পতিবার, ৩ শ্রাবণ ১৪৩১, ১৮ জুলাই ২০২৪, ১১ মহররম ১৪৪৬

ক্রিকেট

ইনিংস হার এড়াতে লড়ছে পাকিস্তান, ২ উইকেটের অপেক্ষায় অ্যান্ডারসন

স্পোর্টস ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৪৬ ঘণ্টা, আগস্ট ২৪, ২০২০
ইনিংস হার এড়াতে লড়ছে পাকিস্তান, ২ উইকেটের অপেক্ষায় অ্যান্ডারসন আজহার আলীকে রান আউট করার চেষ্টা স্টুয়ার্ট ব্রডের

ইংল্যান্ডের বিপক্ষে তিন টেস্ট সিরিজের শেষ ম্যাচে ফলোঅনে পড়া পাকিস্তান লড়াই করছে ইনিংস পরাজয় এড়াতে। তবে এখনও সফরকারীরা পিছিয়ে রয়েছে ২৫২ রানে।

 

সোমবার (২৪ আগস্ট) সাউদাম্পটনে চতুর্থদিন শুরু করে ইনিংস পরাজয় এড়ানোর লক্ষ্যে দাঁতে দাঁত চেপে ব্যাটিং করতে থাকে পাকিস্তান। তারমধ্যে বৃষ্টির কারণে দীর্ঘক্ষণ বন্ধ ছিল ম্যাচটি। কিন্তু বৃষ্টি যেন আশীর্বাদের চেয়ে অভিশাপ হয়ে আসে মিসবাহ-উল-হকের দলের জন্য।  

বৃষ্টির পর ম্যাচ শুরুর পরপরই পাকিস্তানের ৪৯ রানের ওপেনিং জুটি ভাঙেন স্টুয়ার্ট ব্রড। ব্যক্তিগত ১৮ রানে এলবিডব্লিউর শিকার হয়ে সাজঘরে ফেরেন শান মাসুদ।  

এই প্রতিবেদন লেখা পযর্ন্ত পাকিস্তান দ্বিতীয় ইনিংসে ১ উইকেট হারিয়ে স্কোরবোর্ডে জমা করেছে ৫৮ রান। ব্যাটিংয়ে আছেন ওপেনার আবিদ আলী (৩১) ও অধিনায়ক আজহার আলী (২)।  

জেমস অ্যান্ডারসনের তোপে সফরকারীরা প্রথম ইনিংসে গুটিয়ে গিয়েছিল ২৭৩ রানে। সঙ্গীর অভাবে ব্যক্তিগত ১৪১ রানে অপরজিত থেকে মাঠ ছাড়েন আজহার। ৩১০ রানে এগিয়ে থাকা ইংল্যান্ড আবারও ব্যাটিংয়ে পাঠায় পাকিস্তানকে। এর আগে জ্যাক ক্রলির ডাবল সেঞ্চুরি ও জস বাটলারের সেঞ্চুরিতে প্রথম ইনিংসে ৮ উইকেটে ৫৮৩ রান করে ইনিংস ঘোষণা করে ইংলিশরা।  

এই ম্যাচে আর ২ উইকেট শিকার করলেই টেস্ট ইতিহাসে প্রথম পেসার এবং চতুর্থ বোলার হিসেবে ৬০০ উইকেটের মাইলফলকে পা রাখবেন অ্যান্ডারসন। আগেরদিন ৫৯৮ উইকেট নিয়ে দিনশেষে বিশ্রামে যান তিনি। পাকিস্তানের প্রথম ইনিংসে ৫ উইকেট নেন ‘কিং অব সুইং’।

দু’দলের সিরিজে ১-০ ব্যবধানে এগিয়ে আছে ইংল্যান্ড। বৃষ্টির কারণে ড্র হয় দ্বিতীয় টেস্ট।  

বাংলাদেশ সময়: ২১৪৫ ঘণ্টা, আগস্ট ২৪, ২০২০
ইউবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।