ঢাকা, বৃহস্পতিবার, ৩ শ্রাবণ ১৪৩১, ১৮ জুলাই ২০২৪, ১১ মহররম ১৪৪৬

ক্রিকেট

এইচপি দলের প্রধান কোচ হলেন টবি র‍্যাডফোর্ড

স্টাফ করেসপন্ডেন্ট, স্পোর্টস | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৪৭ ঘণ্টা, আগস্ট ২৬, ২০২০
এইচপি দলের প্রধান কোচ হলেন টবি র‍্যাডফোর্ড

বাংলাদেশ হাই পারফরম্যান্স (এইচপি) দলের প্রধান কোচের দায়িত্ব পেয়েছেন ইংল্যান্ডের সাবেক ব্যাটসম্যান টবি র‍্যাডফোর্ড । বুধবার (২৬ আগস্ট) বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে বিষয়টি নিশ্চিত করেছে।

আগামী এক বছরের জন্য এইচপি দলের প্রধান কোচের দায়িত্ব পালন করবেন র‍্যাডফোর্ড।

আগামী সেপ্টেম্বরে এইচপি দলের শ্রীলঙ্কা সফর থেকেই র‍্যাডফোর্ড দায়িত্ব বুঝে নেবেন। তিনি সরাসরি ইংল্যান্ড থেকে শ্রীলঙ্কায় অনুশীলন ক্যাম্পে এইচপি দলের সঙ্গে যোগ দেবেন। দেশের ক্রিকেটের উন্নতি এবং ক্রিকেটারদের আন্তর্জাতিক পর্যায়ে ভালো করাজ জন্য সবধরনের সহযোগিতা করবেন তিনি।

৪৮ বছর বয়সী র‍্যাডফোর্ড বিবৃতিতে বলেন, 'বিসিবির হাই পারফরম্যান্স দলের প্রধান কোচ হতে পেরে আমি বেশ আনন্দিত। বাংলাদেশে অনেক প্রতিভাবান তরুণ ক্রিকেটার হয়েছে। আমার সৌভাগ্য যে আমি তাদের উন্নতির জন্য কাজ করতে পারছি। আশা করি আন্তর্জাতিক পর্যায়ে ধারাবাহিক ভাবে ভালো করার জন্য আমদের এই পথ চলাটা ভালো হবে। বিসিবিকে ধন্যবাদ জানাই তাদের ক্রিকেটারদের গড়ে তুলতে আমাকে সুযোগ করে দেওয়ায় জন্য। আমি অধীর আগ্রহে অপেক্ষা করছি কাজ করার জন্য। '

র‍্যাডফোর্ডের আন্তর্জাতিক ক্রিকেট খেলার অভিজ্ঞতা নেই এবং ঘরোয়া ক্রিকেটেও তার অভিজ্ঞতা ভালো নয়। তবে ইংল্যান্ডের লেভেল ৪ এর কোচিং সনদ প্রাপ্ত তিনি। দুই ধাপে ওয়েস্ট ইন্ডিজ জাতীয় ক্রিকেট দলের সহকারী ব্যাটিং কোচের দায়িত্ব পালন করেছেন র‍্যাডফোর্ড। প্রথম মেয়াদে এক বছর (২০১২-১২) এবং দ্বিতীয় মেয়াদে তিন বছর (২০১৬-১৯)। এছাড়া ইংল্যান্ড অনূর্ধ্ব-১৫, ১৭ ও ১৯ দলের কোচিং করা অভিজ্ঞতা রয়েছে র‍্যাডফোর্ডের।

বাংলাদেশ সময়: ১৬৪৬ ঘণ্টা, আগস্ট ২৬, ২০২০
আরএআর/এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।