ঢাকা, বৃহস্পতিবার, ৩ শ্রাবণ ১৪৩১, ১৮ জুলাই ২০২৪, ১১ মহররম ১৪৪৬

ক্রিকেট

ম্যাকেঞ্জির 'অভিজ্ঞতা' শুনলেন ম্যাকমিলান

স্টাফ করেসপন্ডেন্ট, স্পোর্টস | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৫১ ঘণ্টা, সেপ্টেম্বর ২, ২০২০
ম্যাকেঞ্জির 'অভিজ্ঞতা' শুনলেন ম্যাকমিলান

আসন্ন শ্রীলঙ্কা সফরে বাংলাদেশ দলের ব্যাটিং কোচের দায়িত্ব পালন করবেন ক্রেইগ ম্যাকমিলান। নিউজিল্যান্ড থেকে সরাসরি শ্রীলঙ্কায় টাইগারদের অনুশীলনে যোগ দেবেন সাবেক কিউই অধিনায়ক ও ব্যাটিং কোচ।

 

কিন্তু তামিম-মুশফিকদের বর্তমান অবস্থা সম্পর্কে কোনো ধারনা নেই ম্যাকমিলানের। সে জন্যই টাইগারদের সদ্য বিদায়ী সাবেক ব্যাটিং কোচ নেইল ম্যাকেঞ্জির সঙ্গে ভিডিও কনফারেন্সে কথা বলেছেন তিনি। সাবেক প্রোটিয়া ব্যাটসম্যানের কাছে থেকে টাইগার ব্যাটসম্যানদের শক্তিমত্তা ও দুর্বলতার জায়গাগুলো জেনে নিয়েছেন সাবেক এই কিউই ব্যাটসম্যান।

বুধবার (০২ সেপ্টেম্বর) জাতীয় দলের নির্বাচকদের সঙ্গে এক সভা শেষে এ কথা জানিয়েছেন বাংলদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) ক্রিকেট পরিচালনা বিভাগের প্রধান আকরাম খান। তিনি জানান, সচরাচর এটা দেখা যায় না যে, বিদায়ী কোচ নতুন কোচকে দল সম্পর্কে অবগত করছেন।  

আকরাম খান জানিয়েছেন, তাদের (বিসিবি) অনুরোধেই ম্যাকেঞ্জি দলের ব্যাটসম্যানদের বর্তমান অবস্থা সম্পর্কে অবগত করেছেন ম্যাকমিলানকে। এতে করে নতুন ব্যাটিং কোচের কাজটা আরও সহজ হয়ে গেল।   

আকরাম খান বলেন, 'কোচের সঙ্গে আলাপ করেছি। বিশেষ করে আমাদের আগের যে ব্যাটিং কোচ (ম্যাকেঞ্জি) ছিল তার চোখে কোন প্লেয়ারের কোন জিনিসটা ভালো, কোন জিনিসটা খারাপ সেটা যেন সে শেয়ার করে আমাদের নতুন কোচের সাথে। এইমাত্র মিটিং শেষ হয়েছে, নতুন ব্যাটিং কোচকে বাংলাদেশের প্লেয়ারদের ব্যাপারে সে খুব ভালোভাবে ব্রিফ করে দিয়েছে। '

পারিবারিক কারণ দেখিয়ে গত ২১ আগস্ট বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের ব্যাটিং কোচের পদ থেকে সরে দাঁড়ান দক্ষিন আফ্রিকার সাবেক ব্যাটসম্যান নেইল ম্যাকেঞ্জি। তিনি চলে যাওয়ার পর শ্রীলঙ্কা সফরের জন্য টাইগারদের ব্যাটিং কোচের দায়িত্ব ম্যাকমিলানকে দেওয়া হয়।  

শ্রীলঙ্কা সফরে তিন ম্যাচের এই টেস্ট সিরিজে দলের পারফরম্যান্স আশাব্যঞ্জক হলে বিসিবি হয়তো ম্যাকমিলানের মেয়াদ বাড়তেও পারে।

বাংলাদেশ সময়: ১৮৫১ ঘণ্টা, সেপ্টেম্বর ০২, ২০২০
আরএআর/এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।