ঢাকা, বৃহস্পতিবার, ৩ শ্রাবণ ১৪৩১, ১৮ জুলাই ২০২৪, ১১ মহররম ১৪৪৬

ক্রিকেট

সাকিবের মাঠে ফেরার প্রস্তুতি শুরু

স্টাফ করেসপন্ডেন্ট, স্পোর্টস | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫১৪ ঘণ্টা, সেপ্টেম্বর ৫, ২০২০
সাকিবের মাঠে ফেরার প্রস্তুতি শুরু

অবশেষে নিজ উদ্যোগে ক্রিকেটে ফেরার জন্য অনুশীলন শুরু করেছেন সাকিব আল হাসান। শনিবার (০৫ সেপ্টেম্বর) বিকেএসপিতে অনুশীলন শুরু করেছেন তিনি।

অনুশীলনের উদ্দেশ্যে শুক্রবারই (০৪ সেপ্টেম্বর) বিকেএসপিতে চলে যান সাকিব। এরপর শনিবার (০৫ সেপ্টেম্বর) সকাল ০৭টা থেকে অনুশীলন শুরু করেন।

শনিবার সাকিবের অনুশীলন শুরুর খবরটি বাংলানিউজকে নিশ্চিত করেছেন বিকেএসপির জনসংযোগ কর্মকর্তা মোহাম্মদ আশরাফউজ্জামান।

তিনি বলেন, 'সাকিব গতকাল দুপুর আড়াইটার সময় বিকেএসপিতে এসেছে। আসলে সাকিবকে তো ক্রিকেটে ফেরার জন্য প্রস্তুতি নিতে হবে, তাই নিজ উদ্যোগে এখানে এসেছে। এটা বিসিবির কোনো অংশ না। বিকেএসপিরও কোনো অংশ না। সেজন্যই সে এখানে এসেছে, আমরা থাকার ব্যবস্থা করে দিয়েছি। এখন বিকেএসপিতে স্টুডেন্ট নাই, নিরিবিলি আছে। সাকিব আপাতত ফিটনেসের ওপরই জোর দেবে। সেক্ষেত্রে ওকে হেল্প করবেন সালাউদ্দিন ও ফাহিম স্যার। আজকে সকাল থেকে ফিটনেস নিয়ে কাজ শুরু করছে। সকাল ৭টা থেকে অনুশীলন করেছে। এক ঘণ্টার মতো অনুশীলন করেছে সে। রানিং ও জিম করেছে। প্রথম সপ্তাহ ফিটনেস নিয়ে কাজ করবে। এরপর ধীরে ধীরে স্কিল ট্রেনিং শুরু করবে। '

এর আগে ফিক্সিংয়ের প্রস্তাব গোপন করায় সাকিবকে সবধরনের ক্রিকেট থেকে এক বছরের জন্য নিষিদ্ধ করে আইসিসি। আগামী ২৮ অক্টোবর শেষ হবে সাকিবের নিষেধাজ্ঞার মেয়াদ। ২৯ অক্টোবর থেকে সাকিব আন্তর্জাতিক ক্রিকেটে ফিরতে পারবেন।

সে সময় অবশ্য বাংলাদেশ দল শ্রীলঙ্কার বিপক্ষে তিন ম্যাচের টেস্ট সিরিজ খেলবে। দ্বিতীয় টেস্টে সাকিবকে দলে পেতে মরিয়া বিসিবি। সাকিবও ক্রিকেটে ফিরতে মরিয়া। তাই আগেভাগেই অনুশীলন শুরু করেছেন সাকিব।

বাংলাদেশ সময়: ১৫১৩ ঘণ্টা, সেপ্টেম্বর ০৫, ২০২০
আরএআর/এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।