ঢাকা, বৃহস্পতিবার, ৩ শ্রাবণ ১৪৩১, ১৮ জুলাই ২০২৪, ১১ মহররম ১৪৪৬

ক্রিকেট

করোনা বিশেষজ্ঞদের সঙ্গে টাইগারদের সভা অনুষ্ঠিত

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮১৪ ঘণ্টা, সেপ্টেম্বর ৫, ২০২০
করোনা বিশেষজ্ঞদের সঙ্গে টাইগারদের সভা অনুষ্ঠিত ফাইল ফটো

চলতি মাসের শেষ সপ্তাহে টাইগারদের শ্রীলঙ্কা সফর যাওয়ার কথা হয়েছে। আগামী ২৪ অক্টোবর তিন ম্যাচ টেস্ট সিরিজের প্রথম ম্যাচে লঙ্কানদের বিপক্ষে মাঠে নামবে টাইগাররা।

 

করোনার সময়টাতে প্লেয়ার, কোচিং স্টাফ ও টিম ম্যানেজমেন্ট বিমান ভ্রমণ কী করনীয়, টিম হোটেলে কিভাবে চলাফেরা করবে, হোটেল থেকে ভেন্যুতে যাওয়া-আসার সময় কী করনীয় এ ধরনের গুরুত্বপূর্ণ বিষয় নিয়ে বৃহস্পতিবার (০৩ সেপ্টেম্বর) জাতীয় দল ও হাইপারফরম্যান্স দলসহ ৫০ ক্রিকেটারের সঙ্গে দেশের দুই করোনা বিশেষজ্ঞের ভিডিও কনফারেন্স সভার ব্যবস্থা করেছিল বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।  

শনিবার (০৫ সেপ্টেম্বর) বাংলানিউজকে একথা জানিয়েছেন বিসিবির প্রধান চিকিৎসক দেবাশীষ চৌধুরী।  

এই দু’জন বিশেষজ্ঞের একজন ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক আরেকজন ইংল্যান্ডের শেফিল্ড বিশ্ববিদ্যালয়ের। কিভাবে করোনা মুক্ত থাকা যাবে সেটার ওপরই জোর দেওয়া হয়েছে এই সভায়। তাদের সঙ্গে আলোচনা করেই বাংলাদেশের জন্য ভিন্ন ভিন্ন গাইডলাইন তৈরী করবে বিসিবির মেডিক্যাল ইউনিট। তবে বিসিবি তাদের নাম প্রকাশ করতে চায় না।

বিসিবির প্রধান চিকিৎসক বলেন, ‘করোনা থেকে ক্রিকেটারদের সচেতন করতেই এই সভায় আয়োজন করা হয়েছিল। সামনে শ্রীলঙ্কা সিরিজ রয়েছে। প্লেয়াররা কিভাবে ভ্রমণ করবে, হোটেলে থাকবে এসব বিষয় নিয়ে আলোচনা হয়েছে সভায়। যে দু’জন বিশেষজ্ঞ ক্রিকেটারদের সঙ্গে কথা বলেছেন তারা তাদের নাম প্রকাশ করতে চান না।  দু’জনই গবেষক, বাংলাদেশ সরকারের বিভিন্ন টেকনিক্যাল কমিটির সঙ্গে কাজ করছেন। একজন ইংল্যান্ড বেইসড, একজন ঢাকা বিশ্ববিদ্যালয় বেইসড। শ্রীলঙ্কা সফরের যাওয়ার আগে আমরা তাদের নিয়ে গাইডলাইন তৈরী করছি। সব জায়গাতেই তাদের গাইডলাইন আমাদের লাগবে। সফরের নিরাপত্তার কথা চিন্তা করেই আমরা প্রোটোকলগুলো তৈরী করছি তাদের পরামর্শ অনুযায়ী। ক্রিকেটারদের সঙ্গে তাদের কিছু সাধারণ বিষয় নিয়ে কথা হয়েছে। সভায় জাতীয় দল ও  এইচপির মোট ৫০জন ক্রিকেটার ছিল। ’

শ্রীলঙ্কা সফরের জন্য আগামী ২১ সেপ্টেম্বর থেকে শুরু হবে জাতীয় দলের অনুশীলন ক্যাম্প।

বাংলাদেশ সময়: ১৮১৪ ঘণ্টা, সেপ্টেম্বর ০৫, ২০২০
আরএআর/ইউবি 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।