ঢাকা, বৃহস্পতিবার, ৩ শ্রাবণ ১৪৩১, ১৮ জুলাই ২০২৪, ১১ মহররম ১৪৪৬

ক্রিকেট

সোমবার থেকে ক্রিকেটারদের বাসায় গিয়ে করোনা টেস্ট শুরু

স্পোর্টস করেস্পন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৫ ঘণ্টা, সেপ্টেম্বর ৬, ২০২০
সোমবার থেকে ক্রিকেটারদের বাসায় গিয়ে করোনা টেস্ট শুরু ফাইল ফটো

করোনার পর ক্রিকেটারদের ব্যক্তিগত অনুশীলন শুরু হয়েছে গত ১৯ জুলাই থেকে। আসন্ন শ্রীলঙ্কা সফরের জন্য ক্রিকেটারদের এই ব্যক্তিগত অনুশীলনটা বেশ গুরুত্বপূর্ণ।

 

বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) সিদ্ধান্ত নিয়েছিল, দল ঘোষণার পর ১৮ সেপ্টেম্বর থেকে ক্রিকেটারদের বাসায় গিয়ে করোনা টেস্ট করানো হবে। তবে নতুন খবর হলো, সোমবার (০৭ সেপ্টেম্বর) থেকে দু’দিন ধরে ক্রিকেটারদের বাসায় গিয়ে করোনা টেস্ট করানো হবে।  

রোববার (০৬ সেপ্টেম্বর) বাংলানিউজকে একথা জানিয়েছেন বিসিবির ক্রিকেট পরিচালনা বিভাগের প্রধান আকরাম খান। অনুশীলন করানোর সময় বেশ কয়েকজন সাপোর্টিং স্টাফ করোনা আক্রান্ত হওয়ায় শুক্রবার (০৪ সেপ্টেম্বর) থেকে তিন দিনের জন্য অনুশীলন স্থগিত করে বিসিবি। তাই সতর্কতার জন্যই ক্রিকেটারদের আগেভাগেই একবার করোনা টেস্ট করানো হবে।  

আকরাম খান বলেন, ‘কালকে আর পরশু দু’দিন প্লেয়ারদের যারা স্কোয়াডে আছে তাদের বাসাই গিয়ে টেস্ট হবে। এরপর আবার অনুশীলন শুরু হবে। আর ১৮ তারিখে আবার টেস্ট হবে ওটা তো বলাই আছে। ’

বিসিবির প্রধান নির্বাহী নিজামউদ্দিন চৌধুরীও গণমাধ্যমকে জানিয়েছেন, করোনা সতর্কতার কথা চিন্তা করে জাতীয় দল ও হাই-পারফরম্যান্স (এইচপি) দলের ক্রিকেটারদের করোনা পরীক্ষা করা হবে।  

প্রধান নির্বাহী বলেন, ‘যারা যারা অনুশীলন করছে বা আসছে তাদেরটা আমরা করে ফেলব। কেননা এখন যেহেতু দেখা যাচ্ছে, এটা (করোনা) বেশি ছড়িয়ে যাচ্ছে। তাছাড়া আমাদের মূল টার্গেট হচ্ছে দু’টি। অনুর্ধ্ব -১৯ দল, জাতীয় দল ও হাই পারফরম্যান্স এইচপি দল। অনুর্ধ্ব-১৯ দলের ক্যাম্প চলছে। কিন্তু জাতীয় দল ও এইচপি দলের শ্রীলঙ্কা সিরিজ বেশি গুরুত্বপূর্ণ। তাছাড়া যেহেতু জাতীয় দল ও এইচপি দল এই মাঠে অনুশীলন করবে সেহেতু মাঠের প্রস্তুতিটাও বড় ব্যাপার। সবকিছু বিবেচনা করে সতর্কতার অংশ হিসেবেই এটা করা হচ্ছে। আগে ঠিক ছিল, তিন ধাপে টেস্ট করা হবে। বাসা থেকে একবার, অনুশীলন চলাকালে একবার ও শ্রীলঙ্কায় যাওয়ার আগে একবার। এখন এটা যোগ হল। ’

চলতি মাসের শেষ সপ্তাহে জাতীয় দলের সঙ্গে শ্রীলঙ্কা সফরে যাবে এইচপি দল।  

বাংলাদেশ সময়: ২০১৫ ঘণ্টা, সেপ্টেম্বর ০৬, ২০২০
আরএআর/ইউবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।