ঢাকা, সোমবার, ২৪ আষাঢ় ১৪৩১, ০৮ জুলাই ২০২৪, ০০ মহররম ১৪৪৬

ক্রিকেট

ওয়ালশ এখন ক্যারিবীয় নারী দলের প্রধান কোচ 

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৩০ ঘণ্টা, অক্টোবর ২, ২০২০
ওয়ালশ এখন ক্যারিবীয় নারী দলের প্রধান কোচ  কোর্টনি ওয়ালশ/ছবি: সংগৃহীত

কিংবদন্তি ক্যারিবীয় ফাস্ট বোলার ও টাইগারদের সাবেক বোলিং কোচ কোর্টনি ওয়ালশ ওয়েস্ট ইন্ডিজ নারী ক্রিকেট দলের হেড কোচ হিসেবে যোগ দিয়েছেন। আসন্ন নারী বিশ্বকাপ এবং নারী টি-টোয়েন্টি বিশ্বকাপকে সামনে রেখে দল সাজাবেন তিনি।

 

শুক্রবার (২ অক্টোবর) এক বিবৃতিতে বিষয়টি নিশ্চিত করেছে ক্রিকেট ওয়েস্ট ইন্ডিজ। তার চুক্তির মেয়াদ ২০২২ সাল পর্যন্ত।

সর্বশেষ চলতি বছরের শুরুর দিকে অস্ট্রেলিয়ায় অনুষ্ঠিত টি-টোয়েন্টি বিশ্বকাপে ওয়েস্ট ইন্ডিজ নারী দলের অন্তর্বর্তীকালীন সহকারী কোচ হিসেবে কাজ করেছেন ওয়ালশ। ২০১৩ সাল থেকে ২০১৬ সাল পর্যন্ত ক্যারিবীয় নারী দলের জ্যেষ্ঠ নির্বাচক হিসেবেও দায়িত্ব করেছেন তিনি। ফলে তার অভিজ্ঞতাকে কাজে লাগিয়ে আসন্ন বিশ্বকাপে সাফল্য পেতে চায় ক্যারিবীয় ক্রিকেট বোর্ড।

ইংলিশ নারী দলের বিপক্ষে সদ্য সমাপ্ত টি-টোয়েন্টি সিরিজে ৫-০ ব্যবধানে হেরে যাওয়ার পর হেড কোচ আন্দ্রে কোলিকে সরিয়ে দেয় ওয়েস্ট ইন্ডিজের ক্রিকেট বোর্ড। এবার তার স্থলাভিষিক্ত হচ্ছেন ৫১৯ উইকেট নিয়ে টেস্ট ক্রিকেটে ওয়েস্ট ইন্ডিজের সর্বোচ্চ উইকেটশিকারি ওয়ালশ।

২০১৬ সালের আগস্ট থেকে ২০১৯ সালের ওয়ানডে বিশ্বকাপ শেষ হওয়া পর্যন্ত বাংলাদেশ জাতীয় দলের বোলিং কোচ হিসেবে কাজ করেছেন ওয়ালশ। বাংলাদেশের পেসারদের পারফরম্যান্সের গ্রাফ সেভাবে বাড়েনি বলে ওয়ালশের সঙ্গে চুক্তি নবায়ন করেনি বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

কোচ হিসেবে অবশ্য ওয়ালশের অভিজ্ঞতা আরও সমৃদ্ধ। ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগের ফ্র্যাঞ্চাইজি জ্যামাইকা তালাওয়াস এবং সেন্ট কিটস অ্যান্ড নেভিস প্যাট্রিয়টসেও যুক্ত ছিলেন তিনি। এছাড়া ওয়েস্ট ইন্ডিজ অনূর্ধ্ব-১৯ এবং অনূর্ধ্ব-১৫ দলের টিম ম্যানেজার হিসেবেও কাজ করেছেন তিনি। জ্যামাইকা ক্রিকেট অ্যাসোসিয়েশনের বোলিং পরামর্শক হিসেবে কাজ করারও অভিজ্ঞতা আছে তার।

বাংলাদেশ সময়: ১৫২৯ ঘণ্টা, অক্টোবর ০২, ২০২০
এমএইচএম  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।