ঢাকা, সোমবার, ২৪ আষাঢ় ১৪৩১, ০৮ জুলাই ২০২৪, ০০ মহররম ১৪৪৬

ক্রিকেট

২৩০ রানেই অলআউট মাহমুদউল্লাহ-সৌম্য-শান্তরা

স্পোর্টস ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৫১ ঘণ্টা, অক্টোবর ২, ২০২০
২৩০ রানেই অলআউট মাহমুদউল্লাহ-সৌম্য-শান্তরা মাহমুদউল্লাহকে আউটের পর তাসকিনের উদযাপন। ছবি: শোয়েব মিথুন

জাতীয় দলের ক্যাম্পে ডাক পাওয়া ক্রিকেটারদের দুই দলে ভাগ করে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) আয়োজিত দুই দিনের তিনটি প্রস্তুতি ম্যাচের প্রথমটির প্রথম দিনে ২৩০ রানে অলআউট হয়েছে নাজমুল হোসেন শান্তর দল। শুক্রবার (০২ অক্টোবর) বৃষ্টিবিঘ্নিত দিনে ওটিস গিবসন একাদশের প্রথম ইনিংস গুটিয়ে যায় শেষ বিকেলে।

 

লাঞ্চের ঠিক আগের সেশন এবং শেষ সেশনেও বৃষ্টির কারণে ম্যাচ সাময়িকভাবে স্থগিত ছিল। বিকেল ০৩টার দিকে বৃষ্টির কারণে প্রায় আধ ঘণ্টা ম্যাচ বন্ধ রাখতে হয়। ফের ম্যাচ শুরু হলেও শান্তর দল বেশিদূর এগোতে পারেনি।  

৬৩.৪ ওভারে স্কোরবোর্ডে ২৩০ রান জমা পড়তেই অলআউট হয় তারা। দলের হয়ে সর্বোচ্চ ৬৪ রান করেন ওপেনার সাইফ হাসান। লাঞ্চের আগেই ফিফটি উদযাপন করেন তিনি। এছাড়া মিডল-অর্ডারে ব্যাটিংয়ে নেমে ৭৪ বলে ৫১ রান করেন সৌম্য সরকার। সমান বলে ৩৪ রান এসেছে অভিজ্ঞ অলরাউন্ডার মাহমুদউল্লাহ রিয়াদের ব্যাট থেকে।

তার আগে ৪২ রান করেন অধিনায়ক শান্ত। এছাড়া মোসাদ্দেক হোসেন সৈকত ২৯ বলে করেন ১৩ রান। ওপেনার ইমরুল কায়েস ও মিডল-অর্ডারে ব্যাটিংয়ে নামা লিটন দাস দু’জনই সাজঘরে ফেরেন সমান ৭ রানে।  

তবে শান্তর দলের বোলাররা ব্যর্থতার পরিচয় দিয়েছেন ব্যাটিংয়ে। অফ-স্পিনার নাইম হাসান ২ এবং দুই পেসার মোস্তাফিজুর রহমান ও হাসান মাহমুদ আউট হন রানের খাতা না খুলেই। আরেক পেসার ইবাদত হোসেন করেছেন ৪ রান।  

দিন শেষে রায়ান কুক একাদশের সফর বোলার তাসকিন আহমেদ। ১৭ ওভারে ৪৫ রান দিয়ে ৩ উইকেট নিয়েছেন তিনি। সমান উইকেট নিয়েছেন বাঁ-হাতি স্পিনার তাইজুল ইসলামও। তবে ১৭ ওভার বল করে তিনি খরচ করেছেন ৭০ রান।  

সচরাচর গ্লাভস হাতে উইকেটের পেছনে দেখা গেলেও এদিন অনিয়মিত অফ-স্পিনার হিসেবে বল করে ৫ রানে ২ উইকেট নিয়েছেন মিঠুন।  

বাংলাদেশ সময়: ১৮৫১ ঘণ্টা, অক্টোবর ০২, ২০২০
ইউবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।