ঢাকা, সোমবার, ২৪ আষাঢ় ১৪৩১, ০৮ জুলাই ২০২৪, ০০ মহররম ১৪৪৬

ক্রিকেট

টানা ৩ ম্যাচ হারলো ধোনির চেন্নাই, গার্গ ঝড়ে হায়দ্রাবাদের জয়

স্পোর্টস ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১০২ ঘণ্টা, অক্টোবর ৩, ২০২০
টানা ৩ ম্যাচ হারলো ধোনির চেন্নাই, গার্গ ঝড়ে হায়দ্রাবাদের জয় দলকে জেতাতে না পারার কষ্ট নিয়ে মাঠ ছাড়ছেন ধোনি

হারের বৃত্ত থেকে বের হতে পারছে না চেন্নাই সুপার কিংস। চতুর্থ ম্যাচে এসে টানা তৃতীয় হার দেখলো মহেন্দ্র সিং ধোনির দল।

 

এই পরাজয়ে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) চলতি সংস্করণের পয়েন্ট তালিকায় একেবারে তলানিতে নেমে গেছে চেন্নাই। ৪ ম্যাচে এক জয়ে তাদের পয়েন্ট মাত্র ২। অন্যদিকে ধোনিদের হারিয়ে সমান ম্যাচে ৪ পয়েন্ট নিয়ে তালিকার চতু্র্থ স্থান দখল করেছে সানরাইজার্স হায়দ্রাবাদ।  

শুক্রবার (০২ অক্টোবর) দুবাই আন্তর্জাতিক স্টেডিয়ামে ডেভিড ওয়ার্নারের দল ৭ রানে হারিয়েছে চেন্নাইকে। টসে জিতে ব্যাটিংয়ে নেমে প্রিয়ম গার্গের ঝড়ো ফিফটিতে ৫ উইকেট হারিয়ে ১৬৪ রান করে হায়দ্রাবাদ। জবাবে ধোনি ও রবীন্দ্র জাদেজার ৭২ রানের জুটি সত্ত্বেও জয়ের বন্দরে পৌঁছাতে পারেনি চেন্নাই। ৫ উইকেট হারিয়ে তারা থামে ১৫৭ রানে।  

ব্যাটিংয়ে নেমে শুরুতে ওপেনার ও উইকেটরক্ষক জনি বেয়ারেস্টাকে (০) হারালেও হায়দ্রাবাদের রানের চাকা সচল রাখেন ওপেনার ওয়ার্নার ও মনীষ পান্ডে। দু’জনে গড়েন ৪৬ রানের জুটি। ব্যক্তিগত ২৮ রানে ওয়ার্নার ফেরার পর ২৯ রানে ফেরেন পান্ডে। হাসেনি কেন উইলিয়ামসনের (৯) ব্যাটও।  

তবে ঝড় তুলেন গার্গ। ২৬ বলে ৬ চার ও ১ ছক্কায় ৫১ রানে অপরাজিত থাকেন তিনি। তাকে সঙ্গ দেন অভিষেক শর্মা (৩১)। ৮ রানে অপরাজিত ছিলেন আব্দুল সামাদ।  

চেন্নাইয়ের হয়ে ৪ ওভারে ৩১ রান দিয়ে সর্বোচ্চ ২ উইকেট নেন দীপক চাহার।  

১৬৫ রানের লক্ষ্য তাড়া করতে নেমে শুরুতে বিপর্যেয়ে পড়ে চেন্নাইও। ব্যক্তিগত ১ রানে সাজঘরে ফেরেন ওপেনার শেন ওয়াটসন। এরপর আম্বাতি রাইডু আউট হন ৮ রানে। সেট হয়েও ১৯ বলে ২২ রান করে ফেরেন ওপেনার ফাফ ডু প্লেসিস। চতুর্থ উইকেট হিসেবে কেদার যাদব (৩) যখন আউট হচ্ছেন তখন চেন্নাইয়ের রান মাত্র ৪২।  

সেখান থেকে জুটি গেড়েন ধোনি-জাদেজা। চাপ সামলে দু’জনই জয়ের স্বপ্ন দেখাতে থাকেন চেন্নাইকে। কিন্তু ৩৫ বলে ৫ চার ও ২ ছক্কায় ৫০ রান করে সাজঘরে ফেরেন জাদেজা। এরপর চেষ্টা করেও বাকি কাজটুকু সারতে পারেননি ধোনি। টিম ইন্ডিয়ার সাবেক অধিনায়ক ৩৬ বলে ৪ চার ও ১ ছ্ক্কায় ৪৭ রানে মাঠ ছাড়লেও জয় পায়নি চেন্নাই। স্যাম কারেন অপরাজিত ছিলেন ১৫ রানে।  

বাংলাদেশ সময়: ১১০২ ঘণ্টা, অক্টোবর ০৩, ২০২০
ইউবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।