ঢাকা, সোমবার, ২৪ আষাঢ় ১৪৩১, ০৮ জুলাই ২০২৪, ০০ মহররম ১৪৪৬

ক্রিকেট

ব্যাট হাতেই জবাব দিলেন কোহলি

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৫৩ ঘণ্টা, অক্টোবর ৩, ২০২০
ব্যাট হাতেই জবাব দিলেন কোহলি ছবি: সংগৃহীত

১৪, ১, ৩। চলতি আইপিএলে বিরাট কোহলির প্রথম তিন ইনিংসের পর্যায়ক্রমিক রানসংখ্যা এগুলো।

স্বাভাবিকভাবেই তীব্র সমালোচনার ঝড় ধেয়ে আসে তার দিকে। তবে চতুর্থ ম্যাচেই নিজের আসল রূপে ফিরলেন তিনি। ব্যাট হাতেই জবাব দিলেন সব সমালোচনার। খেললেন দল জেতানো ইনিংস।

শনিবার (৩ অক্টোবর) আবুধাবির শেখ জায়েদ স্টেডিয়ামে কোহলির ৫৩ বলে অনবদ্য অপরাজিত ৭২ রানের ইনিংসে ভর করেই রাজস্থান রয়্যালসকে ৫ বল বাকি থাকতেই ৮ উইকেটের বড় ব্যবধানে হারিয়েছে বেঙ্গালুরু। ফর্মে ফেরার ইনিংসটি ভারতীয় অধিনায়ক ৭ চার ও ২ ছক্কায় সাজিয়েছেন।

রাজস্থানের ছুড়ে দেওয়া ১৫৫ রানের লক্ষ্য তাড়ায় দলীয় ২৫ রানে ওপেনার অ্যারন ফিঞ্চের (৮) উইকেট হারায় বেঙ্গালুরু। তবে এরপর দেবদূত পাড়িক্কালকে সঙ্গে নিয়ে ৯৯ রানের জুটি গড়েন কোহলি। পাড়িক্কেলের ৪৫ বলে ৬ চার ও ১ ছক্কায় ৬৩ রানের ইনিংসটিও কম গুরুত্বপূর্ণ নয়। জোফরা আর্চারের বলে এই তরুণ ওপেনার বিদায় নিলে বাকি পথ এবি ডি ভিলিয়ার্সকে (অপরাজিত ১২) নিয়ে পাড়ি দেন ভারতীয় অধিনায়ক।

এর আগে শুরুতে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেট হারিয়ে ১৫৪ রান সংগ্রহ করে রাজস্থান। দলের হয়ে সর্বোচ্চ রান করেন মহিপাল লোমরার। এই তরুণ ব্যাটসম্যানের ব্যাট থেকে আসে ৩৯ বলে ৪৭ রান। দ্বিতীয় সর্বোচ্চ অপরাজিত ২৪ রান এসেছে এবারের আসরের চমক রাহুল তেওয়াতিয়া।  

কোহলি যদি ব্যাট হাতে নায়ক হন, বল হাতে বেঙ্গালুরুর নায়ক যুজবেন্দ্র চাহাল। ৪ ওভার হাত ঘুরিয়ে ২৪ রান খরচে তিনি তুলে নিয়েছেন ৩ উইকেট। ২ উইকেট গেছে ইশুরু উদানা এবং বাকি উইকেট নবদ্বীপ সাইনির। তবে কোনো উইকেট না পেলেও ৪ ওভারে মাত্র ২০ রান খরচ করা ওয়াশিংটন সুন্দর রানের চাকা আটকে রাখতে বড় ভূমিকা রেখেছেন।

ম্যাচ সেরা নির্বাচিত হয়েছেন বেঙ্গালুরুর যুজবেন্দ্র চাহাল।  

এই নিয়ে ৪ ম্যাচে তিন জয় নিয়ে পয়েন্ট টেবিলের শীর্ষে উঠে গেল বেঙ্গালুরু। সমান ম্যাচে ২ জয় নিয়ে ছয়ে নেমে গেছে রাজস্থান।

বাংলাদেশ সময়: ২১৫৩ ঘণ্টা, অক্টোবর ০৩, ২০২০
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।