ঢাকা, সোমবার, ২৪ আষাঢ় ১৪৩১, ০৮ জুলাই ২০২৪, ০০ মহররম ১৪৪৬

ক্রিকেট

গাড়ি বোমা বিস্ফোরণে নিহত আফগান আম্পায়ার!

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২১৬ ঘণ্টা, অক্টোবর ৪, ২০২০
গাড়ি বোমা বিস্ফোরণে নিহত আফগান আম্পায়ার!

আফগানিস্তানের নাঙ্গারহার প্রদেশে গাড়ি বোমা বিস্ফোরণে পরিবারের ৭ সদস্যসহ নিহত হয়েছেন দেশটির আন্তর্জাতিক আম্পায়ার বিসমিল্লাহ জান শিনওয়ারি। পাকিস্তানি গণমাধ্যম জিওটিভির বরাতে এমন খবর নিশ্চিত করা হয়।

শিনওয়ারি ৬টি ওয়ানডে এবং ৬টি আন্তর্জাতিক টি-টোয়েন্টি ম্যাচ পরিচালনা করেছেন। এছাড়া ৩৬ বছর বয়সী এই আফগান আম্পায়ার ২০১৭ সালে দেশটির ঘরোয়া গাজী আমানউল্লাহ খান আঞ্চলিক ওয়ানডে এবং ২০১৭-১৮ মৌসুমে শাহ আবদালি চার দিনের ম্যাচের টুর্নামেন্টে আম্পায়ারিং করেন।

আফগান সাংবাদিক মো. ইব্রাহিম মোমান্দ এক টুইটে জানান, ভয়াবহ খবর, আফগান ক্রিকেট বোর্ডের এলিট আম্পায়ার বিসমিল্লাহ জান শিনওয়ারি পরিবারের ৭ সদস্যসহ নাঙ্গারহারে রাস্তায় বোমা বিস্ফোরণে নিহত হয়েছেন। তিনি অনেক আন্তর্জাতিক ম্যাচ পরিচালনা করেছেন। বিশ্বের এক নাম্বার টি-টোয়েন্টি বোলার রশিদ খান তারই জেলা থেকে উঠে এসেছেন।

এদিকে আফগান সংবাদমাধ্যমের বরাতে জানা যায়, নাঙ্গারহারের গানখিল জেলার এই হামলায় মোট ১৫জন নিহত হন। এছাড়া আরও ৩০জন আহত হয়েছেন। আর নাঙ্গারহার গভর্নরের সূত্র থেকে জানা যায়, কয়েকজন বন্দুকধারী গভর্নর অফিসে ঢুকতে চেয়েছিল, তবে নিরাপত্তারক্ষীদের দ্বারা তারা নিহত হয়েছেন।

বাংলাদেশ সময়: ১২১৬ ঘণ্টা, অক্টোবর ০৪, ২০২০
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।