ঢাকা, সোমবার, ২৪ আষাঢ় ১৪৩১, ০৮ জুলাই ২০২৪, ০০ মহররম ১৪৪৬

ক্রিকেট

ওয়াটসন-প্লেসিসের অবিশ্বাস্য জুটিতে পাঞ্জাবকে হারালো চেন্নাই

স্পোর্টস ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০২০ ঘণ্টা, অক্টোবর ৫, ২০২০
ওয়াটসন-প্লেসিসের অবিশ্বাস্য জুটিতে পাঞ্জাবকে হারালো চেন্নাই ডু প্লেসিস ও শেন ওয়াটসন

তিন বছর আগে গৌতম গম্ভীর ও ক্রিস লিনের করা একটি রেকর্ড ভাঙার জন্য আর মাত্র ৪ রান করলেই হতো শেন ওয়াটসন ও ফাফ ডু প্লেসিসের। কিন্তু তা করতে না পারলেও অবিশ্বাস্য ওপেনিং জুটিতে চেন্নাই সুপার কিংসকে জয়ে ফেরালেন তারা।

 

রোববার (০৪ অক্টোবর) রাতে দুবাই আন্তর্জাতিক ‍স্টেডিয়ামে কিংস ইলেভেন পাঞ্জাবের দেওয়া ১৭৯ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে কোনো উইকেট না হারিয়েই ১০ উইকেটের জয় তুলে নেয় মহেন্দ্র সিং ধোনির দল। দুই ওপেনার ওয়াটসন ও ডু প্লেসিসের নিরবিচ্ছিন্ন জুটিতে ১৭.৪ ওভারে বিনা উইকেটে ১৮১ রান করে চেন্নাই। তার আগে ৪ উইকেটে ১৭৮ রান করে পাঞ্জাব।  

আইপিএলের ইতিহাসে এখন পযর্ন্ত সর্বোচ্চ্  ওপেনিং জুটি গম্ভীর ও লিনের। ২০১৭ সালে রাজকোটে গুজরাট লায়ন্সের বিপক্ষে ওপেনিংয়ে ১৮৪ রান করেছিলেন কলকাতা নাইট রাইডার্সের এই দুই তারকা। এবার তার খুব কাছে গিয়েও প্রতিপক্ষের রান আগেই টপকে যাওয়ায় রেকর্ডটি নিজেদের করে নিতে পারেননি ওয়াটসন-ডু প্লেসিস।  

দুবাইতে টসে জিতে পাঞ্জাবও ওপেনিংয়ে শুরুটা করে দুর্দান্ত। দলীয় ৬১ রানে মায়াঙ্ক আগরওয়াল (২৬) সাজঘরে ফিরলেও মানদীপ সিং (২৭) ও নিকোলাস পুরানের সঙ্গে (৩৩) ছোট ছোট জুটি গড়ে ফিফটি তুলে নেন অধিনায়ক লোকেশ রাহুল। শেষ উইকেট হিসেবে তিনি ফেরেন ৫২ বলে ৬৩ রান করে। তার ইনিংসটি সাজানো ছিল ৭ চার ও ১ ছয়ে। শেষদিকে ১১ রানে গ্লেন ম্যাক্সওয়েল এবং সরফরাজ খান অপরাজিত থাকেন ১৪ রানে।  

রান তাড়া করতে নেমে পাঞ্চাবের বোলারদের কোনো সুবিধা করতে দেননি ওয়াটসন-ডু প্লেসিস। ওয়াটসন ৫৩ বলে ১১ চার ও ৩ ছক্কায় ৮৩ রানে অপরাজিত ছিলেন। সমান বলে ১১ চার ও ১ ছক্কায় ৮৭ রানে অপরাজিত থাকেন ডু প্লেসিস।  

বাংলাদেশ সময়: ১০২০ ঘণ্টা, অক্টোবর ০৫, ২০২০
ইউবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।