ঢাকা, শুক্রবার, ২১ আষাঢ় ১৪৩১, ০৫ জুলাই ২০২৪, ২৭ জিলহজ ১৪৪৫

ক্রিকেট

ধোনির খারাপ ফর্মের জন্য কন্যা জিভাকে ধর্ষণের হুমকি!

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৪৯ ঘণ্টা, অক্টোবর ৯, ২০২০
ধোনির খারাপ ফর্মের জন্য কন্যা জিভাকে ধর্ষণের হুমকি! কন্যা জিভার সঙ্গে ধোনি/ছবি: সংগৃহীত

আইপিএলে দলের সর্বশেষ কয়েক ম্যাচে ব্যাট হাতে ব্যর্থ হয়েছেন মহেদ্র সিং ধোনি। ‘ফিনিশার’ ধোনির এমন অফ ফর্মের প্রভাব পড়েছে তার দল চেন্নাই সুপার কিংসের পারফরম্যান্সেও।

আগের ম্যাচেই পাঞ্জাবের বিপক্ষে ১০ উইকেটে জেতার পরের ম্যাচেই কলকাতা নাইট রাইডার্সের কাছে ১০ রানে হেরে গেছে চেন্নাই। ক্রিকেটারদের জীবনে এমন সময় আসেই। এজন্য সমালোচনাও কম সইছেন না সাবেক ভারতীয় অধিনায়ক। কিন্তু তাই বলে খেলোয়াড়ি ব্যর্থতার জন্য তার ছোট্ট মেয়ে জিভাকে ধর্ষণের হুমকি দেওয়া হলো! 

শুনতে অবাক লাগলেও এটাই সত্যি। কলকাতা নাইট রাইডার্সের বিরুদ্ধে ম্যাচে হারের পর ইনস্টাগ্রাম, টুইটারে এবং ফেসবুক পোস্টে ধোনিকে উদ্দেশ্য করে এমন হুমকি দেওয়া হয়েছে। সামাজিক যোগাযোগের এসব মাধ্যমে ধোনি ও তার স্ত্রী সাক্ষীর একাধিক পোস্টে কুরুচিকর মন্তব্য করা হয়েছে। যা দেখে হতবাক অনেকেই। ভারতের একাধিক সংবাদমাধ্যমে এমনটাই জানানো হয়েছে।

একজন ক্রিকেটারের মাঠের পারফরম্যান্সের জন্য তার শিশু সন্তানকে ধর্ষণের হুমকি দেওয়ার বিষয়টি ভারতে সমালোচনার ঝড় তুলেছে। দেশটিতে এমনিতেই ধর্ষণের ঘটনা বাড়ছে। সেখানে ধোনির মতো বিশ্বকাপজয়ী অধিনায়কের সন্তানকে নিয়ে কুরুচিকর মন্তব্য ক্ষোভের আগুনে ঘি ঢেলেছে। ধোনির পাশে দাঁড়িয়ে অনেকে সাইবার অপরাধীদের শাস্তির দাবি জানিয়েছেন।

ভারতীয় ক্রিকেটে মাঠের ব্যর্থতার জন্য ব্যক্তিগত আক্রমণের শিকার হওয়ার ঘটনা অবশ্য এবারই প্রথম নয়। এর আগেও খারাপ পারফরম্যান্সের জন্য ক্রিকেটারদের স্ত্রী-সন্তানদের ব্যক্তিগত আক্রমণের মুখে পড়তে হয়েছে। তবে এবারের ঘটনায় এখন পর্যন্ত ধোনির পক্ষ থেকে কোনো আইনানুগ ব্যবস্থা গ্রহণের কথা জানা যায়নি।  

বুধবার কলকাতার বিপক্ষে ১৬৮ রানের লক্ষ্য পেয়েছিল চেন্নাই। ম্যাচে চার নম্বরে নেমে ১২ বল মোকাবিলা করে ১১ রান করেন ধোনি। তার ব্যাটিং সঙ্গী কেদার যাদব করেন ১২ বলে ৭ রান। হারের দায় তাই এই দুজনেই ঘাড়েই চাপায় সমর্থকরা। কিন্তু এর জন্য যে ধোনির সন্তানকে লক্ষ্য বানানো হবে তা অনেকের ভাবনাতেও আসেনি। অথচ চেন্নাইয়ের সমর্থকরা ধোনিকে ভালোবেসে ‘থালা’ বলে ডাকে। চেন্নাই শহর ও দলে তার অবস্থান প্রশ্নাতীত। ফলে ভক্তদের এমন আচরণ অনেকের মতেই অভূতপূর্ব।

বাংলাদেশ সময়: ১৭৪৯ ঘণ্টা, অক্টোবর ০৯, ২০২০
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।