ঢাকা, শুক্রবার, ২১ আষাঢ় ১৪৩১, ০৫ জুলাই ২০২৪, ২৭ জিলহজ ১৪৪৫

ক্রিকেট

পরাগ-তেওয়াতিয়ার ঝলকে রোমাাঞ্চকর জয় পেলো রাজস্থান

স্পোর্টস ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৫৮ ঘণ্টা, অক্টোবর ১১, ২০২০
পরাগ-তেওয়াতিয়ার ঝলকে রোমাাঞ্চকর জয় পেলো রাজস্থান পরাগের আউটের আবেদন করছেন নটরাজন

টানা দুই ম্যাচ পরাজয়ের পর অবশেষে চলতি আইপিএলে জয়ে ফিরলো রাজস্থান রয়্যালস।  রায়ান পরাগ ও রাহুল তেওয়াতিয়ার ব্যাটিং ঝলকে সানরাইজার্স হায়দ্রাবাদের বিপক্ষে ৫ উইকেটের রোমাঞ্চকর জয় পেয়েছে স্টিভেন স্মিথের দল।

 

হায়দ্রাবাদের দেওয়া ১৫৯ রানের টার্গেট তাড়া করতে নেমে ১ বল হাতে রেখে ৫ উইকেটে ১৬৩ রান করে রাজস্থান। এর আগে মনীষ পান্ডের ফিফটিতে ৪ উইকেটে ১৫৮ রান করে ডেভিড ওয়ার্নাররা।  

রোববার (১১ অক্টোবর) দুবাই আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে টসে জিতে ব্যাটিংয়ে নেমে দলীয় ২৩ রানে প্রথম উইকেট হারায় হায়দ্রাবাদ। ১৯ বলে ১৬ রান করে সাজঘরে ফেরেন ওপেনার জনি বেয়ারেস্টো। ইংলিশ উইকেটরক্ষকের বিদায়ের চাপটা দারুণভাবে সামাল দেন আরেক ওপেনার ওয়ার্নার ও পান্ডে।  

দু’জনের ৭৬ রানের জুটি গড়ার পথে ৩৮ বলে ৩ চার ও ২ ছক্কায় ৪৮ রানে জোফরা আর্চারের বলে বোল্ড হোন ওয়ার্নার।  অস্ট্রেলিয়ান ব্যাটসম্যান ফিফটি বঞ্চিত হলেও হাফসেঞ্চুরি উদযাপন করেন পান্ডে। তার ৪৪ বলে ৫৩ রানের ইনিংসটি সাজানো ছিল ২ চার ও ৩ ছক্কায়। শেষদিকে ১ চার ও ১ ছক্কায় ১৫ রান করেন প্রিয়ম গার্গ। ২ ছক্কায় ২২ রান করে অপরাজিত ছিলেন কেন উইলিয়ামসন।  

লক্ষ্য তাড়া করতে নেমে শুরুতেই হায়দ্রাবাদের নিয়ন্ত্রিত বোলিংয়ে ব্যাটিং বিপর্যয়ে পড়ে রাজস্থান। দলীয় ৭ রানে বিদায় নেন চলতি আইপিএলে প্রথম ম্যাচ খেলতে নামা বেন স্টোকস (৫)। ইংলিশ অলরাউন্ডারের বিদায়ের পরপরই সাজঘরে ফেরে তাদের আরও দুই টপ-অর্ডার ব্যাটসম্যান। ওপেনিংয়ে নামা উইকেটরক্ষ জস বাটলার (১৬) ও অধিনায়ক স্মিথ (৫) দ্রুত বিদায় নিলে খাদে পড়ে রাজস্থান।  

সেখান থেকে দলকে টেনে তুলতে চেষ্টা করে সঞ্জু স্যামসন (২৬) ও রবিন উথাপ্পার (১৮) ব্যাট।  তবে এই দুই ভারতীয় ব্যাটসম্যানকে ফেরান ভয়ঙ্কর হয়ে ওঠা রশিদ খান। রাজস্থানের যেখানে বড় ব্যবধানে হার এড়ানোর লক্ষ্য সেখান থেকে দলকে দুর্দান্তভাবে জয়ের বন্দরে পৌঁছে দেন পরাগ-তেওয়াতিয়া।  ষষ্ঠ উইকেট জুটিতে দু’জনে গড়েন নিরবিচ্ছিন্ন ৮৫ রানের জুটি।  শুরুতে দু’টি করে উইকেট ভাগাভাগি করা রশিদ ও খলিল আহমেদ বোলিংয়ে নৈপুণ্য দেখালেও শেষদিকে বাধা হয়ে দাঁড়াতে পারেননি পরাগ-তেওয়াতিয়ার সামনে।  

খলিলের করা ইনিংসের শেষ ওভারে রাজস্থানের জয়ের জন্য দরকার ছিল ৮ রান। আর শেষ ২ বলে দরকার হয় ২ রানের। কোনো ঝুঁকি না নিয়ে ওভারের পঞ্চম বলটি উড়িয়ে মারেন পরাগ। ২৬ বলে ২ ছক্কা ও ২ চারে ৪২ রানে অপরাজিত ছিলেন তিনি। ২৮ বলে ২ ছক্কা ও ৪ চারে ৪৫ রানে অপরাজিত থাকেন তেওয়াতিয়া।

বাংলাদেশ সময়: ১৯৫৯ ঘণ্টা, অক্টোবর ১১, ২০২০
ইউবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।