ঢাকা, শুক্রবার, ২১ আষাঢ় ১৪৩১, ০৫ জুলাই ২০২৪, ২৭ জিলহজ ১৪৪৫

ক্রিকেট

ডিপিএল আয়োজনের পরিকল্পনা করছে বিসিবি

স্টাফ করেসপন্ডেন্ট, স্পোর্টস | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১১৮ ঘণ্টা, অক্টোবর ১১, ২০২০
ডিপিএল আয়োজনের পরিকল্পনা করছে বিসিবি সংবাদমাধ্যমের সঙ্গে কথা বলছেন নাজমুল হাসান পাপন/ছবি: বাংলানিউজ

গত মার্চ মাসে করোনা ভাইরাস সংক্রমণের পর সবধরনের দেশের ক্রিকেট স্থগিত হয়ে যায়। ওই সময় ঢাকা প্রিমিয়ার লিগের (ডিপিএল) প্রথম রাউন্ড শেষ হওয়ার পর আর খেলা হয়নি।

এদিকে করোনা বিরতির পর এমন পরিবেশে ডিপিএল হবে কিনা সেটা নিয়ে একটা সংশয় ছিল। সেই শঙ্কাটা আর থাকছে না। ডিপিএল হওয়ার সম্ভবনাই বেশি।

রোববার (১১ অক্টোবর) বিসিবি প্রেসিডেন্টস কাপের উদ্বোধনি ম্যাচ দেখতে এসে মিরপুরে সাংবাদিকদের একথা জানিয়েছন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সভাপতি নাজমুল হাসান পাপন। তিনি জানান, ম্যাচের জন্য বেশ কয়েকটি বিকল্প ব্যবস্থার কথাও চিন্তা করেছে বিসিবি।

বিসিবি সভাপতি বলেন, 'দুই সপ্তাহ আগে আমি ডিপিএল নিয়ে একটি প্রস্তাব দিয়েছিলাম। আজকে সুজন (খালেদ মাহমুদ) তো বললো এটা সম্ভব। আমরা আগেই একটি পরিকল্পনা দিয়ে গিয়েছিলাম। ও আজকে নিশ্চিত করে বলল এটা সম্ভব। তারপরে বিস্তারিত কিন্তু আমি দেখিনি। সম্ভব তো বললে হবে না। আমার কাছে দেখাতে হবে কীভাবে সম্ভব। তবে ও (সুজন) যখন বলেছে, সম্ভব আমি নিশ্চিত যে এটা করা যেতে পারে। আমার ধারণা আমরা করতে পারব। এইটুকু ভরসা ওর ওপরে আছে। '

তিনি আরও বলেন, 'আমাদের প্রধান সমস্যা হচ্ছে, এক জায়গায় রেখে জৈব সুরক্ষা ব্যবস্থা তৈরি করা। সেই জায়গায় ওদের (ক্রিকেটারদের) থাকা, খাওয়া, অনুশীলন শেষ করা...হোটেলে রাখা। আবার ক্লাবগুলো তো খুব দামি হোটেলে রাখতেও পারবে না। এইটার বিকল্প কি করা যায় সেটা ভাবছি। ওদেরকে আমি যে দুটো অপশনের কথা বলেছি, এর মধ্যে একটা বিকেএসপি। এখন দেখতে হবে ওটা খালি আছে কিনা, ওখানে রাখা যাবে কিনা। ওখানে একসঙ্গে তিনটা মাঠে খেলা যাবে আশা করি। আমাদের তো তিনটা মাঠই লাগে। কবে হবে বলা মুশকিল। এই সিরিজটা (তিন দলের ওয়ানডে সিরিজ) যদি আমরা সফলভাবে করতে পারি, টি-টোয়েন্টি লিগটা করতে পারি তারপরে এটা। এরপর আর দেরি করার কোনো কারণ নেই। '

বাংলাদেশ সময়: ২১১৮ ঘণ্টা, অক্টোবর ১১, ২০২০
আরএআর/এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।