ঢাকা, শুক্রবার, ২১ আষাঢ় ১৪৩১, ০৫ জুলাই ২০২৪, ২৭ জিলহজ ১৪৪৫

ক্রিকেট

দিল্লির সিংহাসন কেড়ে নিল মুম্বাই

স্পোর্টস ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০০২ ঘণ্টা, অক্টোবর ১২, ২০২০
দিল্লির সিংহাসন কেড়ে নিল মুম্বাই দলকে জয় এনে দেওয়ার পর পান্ডিয়াকে বুকে জড়িয়ে নেন পোলার্ড

টানা তিন জয়ে শীর্ষস্থানে থেকে মুম্বাই ইন্ডিয়ান্সের বিপক্ষে মাঠে নেমেছিল দিল্লি ক্যাপিটালস। কিন্তু ম্যাচ শেষে সিংহাসনটা হারাতে হলো শিখর ধাওয়ান-শ্রেয়াস আয়ারদের।

দিল্লির বিপক্ষে ৫ উইকেটের দাপুটে জয়ে উল্টো সিংহাসন দখল করেছে মুম্বাই। এই নিয়ে টানা ৪ জয়ে ১০ পয়েন্ট নিয়ে চলতি আইপিএলের তালিকায় শীর্ষে উঠলো রোহিত শর্মার দল। সমান পয়েন্ট পেলেও নেট রান রেটের হিসেবে দুইয়ে নেমে গেছে দিল্লি।  

রোববার (১১ অক্টোবর) আবুধাবির শেখ জায়েদ স্টেডিয়ামে টসে জিতে ব্যাটিংয়ে নেমে শিখর ধাওয়ানের ফিফটিতে ১৬৩ রানের টার্গেট দেয় দিল্লি। জবাবে দক্ষিণ আফ্রিকান উইকেটরক্ষক কুইন্টন ডি কক ও সুর্যকুমার যাদবের অর্ধ-শতকে ২ বল হাতে রেখে ৫ উইকেটে ১৬৬ রান করে মুম্বাই। তার আগে দিল্লি ৪ উইকেটে করে ১৬২ রান।  

মুম্বাইয়ের হয়ে ৩৬ বলে ৪ চার ও ৩ ছক্কায় ৫৩ রান করেন ডি কক। সমান রান করেন যাদবও। তবে তার জন্য তাকে ডি ককের চেয়ে ৪ বল কম খেলতে হয়েছে। যাদবের ইনিংসটি সাজানো ছিল ৬ চার ও ১ ছক্কায়। এছাড়া ইশান কিষান ২৮ রান করে দলকে জেতাতে সাহায্য করেন। মুম্বাইকে জয়ের বন্দরে পৌঁছে দেন দুই অপরাজিত ব্যাটসম্যান কাইরন পোলার্ড (১১) ও কুনাল পান্ডিয়া (১২)।  

এর আগে দিল্লিকে লড়াকু টার্গেট এনে দেন ধাওয়ান। তার ৫২ বলে অপরাজিত ৬৯ রানের ইনিংসটি সাজানো ছিল ৬ চার ১ ছক্কায়। এছাড়া অধিনায়ক আয়ার করেন দ্বিতীয় সর্বোচ্চ ৪২ রান।  

বাংলাদেশ সময়: ১০০২ ঘণ্টা, অক্টোবর ১২, ২০২০
ইউবি 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।