ঢাকা, শুক্রবার, ২১ আষাঢ় ১৪৩১, ০৫ জুলাই ২০২৪, ২৭ জিলহজ ১৪৪৫

ক্রিকেট

দাপুটে বোলিংয়ের পর সাবধানী ব্যাটিং, প্রথম জয় তুলে নিল মাহমুদউল্লাহর দল

স্টাফ করেসপন্ডেন্ট, স্পোর্টস | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৩৬ ঘণ্টা, অক্টোবর ১৩, ২০২০
দাপুটে বোলিংয়ের পর সাবধানী ব্যাটিং, প্রথম জয় তুলে নিল মাহমুদউল্লাহর দল ছবি: শোয়েব মিথুন

বিসিবি প্রেসিডেন্টস কাপে নিজেদের দ্বিতীয় ম্যাচে তামিম একাদশকে ৫ উইকেটে হারিয়েছে মাহমুদউল্লাহ একাদশ। অন্যদিকে নিজেদের প্রথম ম্যাচেই পরাজয়ের স্বাদ পেল তামিমের দল।

 

মঙ্গলবার (১৩ অক্টোবর) মিরপুরে শের-ই-বাংলা স্টেডিয়ামে টস হেরে আগে ব্যাট করতে নেমে রুবেল হোসেন, সুমন খানের নিয়ন্ত্রিত বোলিংয়ের সামনে মাত্র ১০৩ রানে অলআউট হয় তামিম একাদশ। জবাবে শুরুতে চাপে পড়লেও শেষ পর্যন্ত ২০ ওভার হাতে রেখেই সহজেই জয় তুলে নেয় মাহমুদউল্লাহ একাদশ।

১০৪ রানের সহজ টার্গেট ব্যাট করতে নেমে শুরুতেই চাপে পড়ে যায় মাহমুদউল্লাহ একাদশ। স্কোর বোর্ডে কোনো রান যোগ না হতেই একে একে প্যাভিলিয়নে ফেরত যান নাঈম শেখ (০), লিটন দাস (০) ও ইমরুল কায়েস (০)।

চতুর্থ উইকেটে অধিনায়ক মাহমুদউল্লাহ ও মুমিনুল হক সেই চাপ কিছুটা সামাল দেন। ৩৯ রানের জুটি গড়েন তারা। মাহমুদউল্লাহ ১০ রান করে আউট হন। পঞ্চম উইকেটে মুমিনুল ও নুরুল হাসান সোহান আরও ৩৮ রান  যোগ করে দলকে জয়ের আরও কাছে নিয়ে যান। মুমিনুল দলীয় ৭৭ রানের মাথায় ব্যক্তিগত ৩৯ রান করে আউট হন।

এরপর সোহান ও সাব্বির রহমান দলকে জয়ের বন্দরে পৌঁছে দিয়ে মাঠ ছাড়েন। সোহান ৪১ ও সাব্বির ৪ রানে অপরাজিত ছিলেন।  

তামিম একদশের সাইফউদ্দিন ও তাইজুল ইসলাম ২টি এবং মিনহাজুল আবেদিন আফ্রিদি ১টি করে উইকেট নেন।

এর আগে টস হেরে ব্যাট করতে নেমে শুরুটা ভালো হয়নি তামিম একাদশের। দলীয় ৪ রানের মাথায় সাজঘরে ফেরত যান অধিনায়ক তামিম। ২ রান করে রুবেল হোসেনের বলে লেগ বিফোরের ফাঁদে পড়েন এই বাঁহাতি ওপেনার। ৩ ওভারে ১ উইকেট হারিয়ে ১২ রান তোলার পর বৃষ্টির কারণে খেলা বন্ধ হয়ে যায়।

প্রায় দেড় ঘণ্টার মতো খেলা বন্ধ থাকার পর আবার খেলা শুরু হলে ইনিংসের দৈর্ঘ্য তিন ওভার কমিয়ে আনা হয়। সিনিয়র তামিমের মতো জুনিয়র তামিমও ইনিংস বড় করতে পারেননি। রুবেলের বলে আউট হওয়ার আগে তানজিদ তামিম করেন ২৭ রান। একই ওভারে মোহাম্মদ মিঠুন (০) আউট হলে ৪২ রানে ৩ উইকেট হারায় তামিম একাদশ।

শুরুর ধাক্কা কখনোই সামলে উঠতে পারেনি তামিম একাদশ। মাহমুদউল্লাহ একাদশের নিয়ন্ত্রিত বোলিংয়ের সামনে সুবিধা করতে পারেননি দলটির আর কোনো ব্যাটসম্যান। একে একে এনামুল হক বিজয় (২৫), শাহাদাত হোসেন (১) মোসাদ্দেক হোসেন (৫), সাইফউদ্দিন (১২) রান করে আউট হলে ব্যাটিং বিপর্যয়ে পড়ে ২৩.১ ওভারে ১০৩ রানেই অলআউট হয় তামিম একাদশ।  

মাহমুদল্লাহ একাদশের রুবেল ও সুমন খান ৩টি এবং মেহেদি হাসান মিরাজ ও আমিনুল ইসলাম বিপ্লব ২টি করে উইকেট নেন।

ম্যাচ সেরা নির্বাচিত হয়েছেন মাহমুদউল্লাহ একাদশের পেসার রুবেল হোসেন।

বাংলাদেশ সময়: ২০৩৬ ঘণ্টা, অক্টোবর ১৩, ২০২০
আরএআর/এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।