ঢাকা, শনিবার, ১৫ আষাঢ় ১৪৩১, ২৯ জুন ২০২৪, ২১ জিলহজ ১৪৪৫

ক্রিকেট

ওয়েস্ট ইন্ডিজ সিরিজের প্রস্তুতি বঙ্গবন্ধু টি-২০ কাপ: সাকিব

স্টাফ করেসপন্ডেন্ট, স্পোর্টস | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭৪৯ ঘণ্টা, নভেম্বর ৬, ২০২০
ওয়েস্ট ইন্ডিজ সিরিজের প্রস্তুতি বঙ্গবন্ধু টি-২০ কাপ: সাকিব

আইসিসির নিষেধাজ্ঞা থেকে এখন পুরোপুরি মুক্ত সাকিব আল হাসান। তাই মাঠে ফিরেতে আর কোনো বাধা নেই।

এখন লক্ষ্য একটাই, মাঠের পারফরম্যান্স দিয়ে আবার মাঠ কাপানো। তবে এক বছর ক্রিকেট থেকে বাইরে থাকায় মানিয়ে নিতে সাকিবের সময় প্রয়োজন। তাইতো আসন্ন বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপ দিয়ে সেই প্রস্তুতি সেরে রাখতে চান বিশ্বসেরা এই অলরাউন্ডার। আগামী জানুয়ারিতে ওয়েস্ট ইন্ডিজ সফরে জন্য এই টুর্নামেন্ট প্রস্তুতি হিসেবে কাজে লাগবে।

বৃহস্পতিবার (০৫ নভেম্বর) দিবাগত রাতে যুক্তরাষ্ট্র থেকে দেশে ফিরেই বিমানবন্দরে সাংবাদিকদের এ কথা জানান সাকিব। এসময় তিনি আরও জানান ফিটনেসের দিক দিয়ে তিনি এখনও কিছুটা পিছিয়ে আছেন। তাই যত দ্রুত সম্ভব ফিটনেসের এই ঘাটতি পূরণ করতে চান। কোনো ধরনের তাড়াহুড়ো করতে চান না তিনি।

সাকিব বলেন, 'আসলে সব খেলাই প্রতিটি খেলোয়াড়ের জন্য গুরুত্বপূর্ণ। আমার প্রস্তুতি অনেক ভালো হবে যদি পুরোটা টুর্নামেন্ট খেলতে পারি ভালোভাবে। যেহেতু ওয়েস্ট ইন্ডিজের আসার কথা সামনে সেদিক থেকে চিন্তা করলে প্রস্তুতির জন্য এই টুর্নামেন্টই একমাত্র জায়গা। সব খেলোয়াড়ই প্রকৃতপক্ষে প্রস্তুতিটা নিতে পারবে। '

ফিটনেস নিয়ে সাকিব বলেন, 'আমিতো আশা করবো যত তাড়াতাড়ি সম্ভব, কিন্তু তাড়াহুড়ো করতে চাই না (ফিটনেস নিয়ে)। অন্য সবার মতো আমারও সময়ের প্রয়োজন। যতটুকু পাবো ওর ভেতরেই নিজেকে আগের মত তৈরি করে নিতে হবে। আসলে এটা ফিটনেস টেস্টের সময়ই বোঝা যাবে। কিন্তু অবশ্যই যে অবস্থানে ছিলাম সে অবস্থানে নাই। মাঝখানে যখন ট্রেনিং করছিলাম তখন ভালো একটা অবস্থানে চলে এসেছিলাম। এই এক মাস ভালো একটা অবস্থায় থাকতাম। যেহেতু এক মাসের বিরতি পড়লো, স্বাভাবিকভাবেই বেশ কিছুটা পিছিয়ে পড়েছি। আমার কিছুটা সময় লাগবে, এই টুর্নামেন্ট পুরোটা শেষ হতে হতে আমার ধারণা ফিটনেস ফিরে পাবো। '

আগামী ০৯ নভেম্বর টি-টোয়েন্টি টুর্নামেন্টের জন্য মিরপুরে ক্রিকেটারদের ফিটনেস টেস্টে অংশ নেবেন সাকিব।

বাংলাদেশ সময়: ০৭৪৮ ঘণ্টা, নভেম্বর ০৬, ২০২০
আরএআর/এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।