ঢাকা, শনিবার, ১৫ আষাঢ় ১৪৩১, ২৯ জুন ২০২৪, ২১ জিলহজ ১৪৪৫

ক্রিকেট

বাবরের ব্যাক টু ব্যাক ফিফটি, সিরিজ জিতে নিল পাকিস্তান

স্পোর্টস ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৩০ ঘণ্টা, নভেম্বর ৮, ২০২০
বাবরের ব্যাক টু ব্যাক ফিফটি, সিরিজ জিতে নিল পাকিস্তান হায়দারের ফিফটি উদযাপন। পাশে দাঁড়িয়ে বাবর

জিম্বাবুয়ের বিপক্ষে এক ম্যাচ হাতে রেখেই তিন ওয়ানডে সিরিজ জিতে নিয়েছিল পাকিস্তান। তবে শেষ ম্যাচে সুপার ওভারে জিতে হোয়াইটওয়াশ এড়ায় জিম্বাবুয়েনরা।

 

এবার টি-টোয়েন্টিতেও এক ম্যাচ হাতে রেখে সিরিজ জিতে নিয়েছে পাকিস্তান। দ্বিতীয় টি-টোয়েন্টিতে জিম্বাবুয়েকে ৮ উইকেটে হারিয়েছে মিসবাহ-উল-হকের দল।  

রোববার (০৮ নভেম্বর) রাওয়ালপিন্ডিতে টসে হেরে ব্যাটিংয়ে নেমে ৭ উইকেটে ১৩৪ রান করে জিম্বাবুয়ে। জবাবে বাবর আজমের ব্যাক টু ব্যাক ফিফটি ও হায়দার আলীর অর্ধ-শতকে ১৫.১ ওভারে ২ উইকেট হারিয়ে ১৩৭ রান করে পাকিস্তান।  

ব্যাটিংয়ে নেমে হারিস রউফের বলে শুরুতেই ওপেনার ব্রেন্ডন টেইলরকে (৩) হারায় জিম্বাবুয়ে। রউফ দ্বিতীয় শিকার বানান অধিনায়ক চামু চিভাভাকে (১৫)। এরপর বোল্ড হোন শন উইলিয়ামস (১৩)। আগেরদিনের ফিফটি করা ওয়েসলি মাধেভেরে (২৪) এবারও চেষ্টা করেছিলেন দলকে খাদ থেকে টেনে তুলতে। কিন্তু পারেননি। এবারও হাসেনি সিকান্দার রাজার (৭) ব্যাট।  

জিম্বাবুয়ে শতক পেরোনো স্কোর পায় রায়ান বার্লের ব্যাটে ভর করে। ২২ বলে ৩২ রান করে অপরাজিত ছিলেন তিনি। এছাড়া শেষদিকে এল্টন চিগুম্বুরা ১৮ ও ডোনাল্ড তিরিপানো ১৫ রান করেন। ৩ রানে অপরাজিত ছিলেন টেন্ডাই চিসোরো।  

পাকিস্তানের হয়ে তিনটি করে উইকেট ভাগাভাগি করেছেন হারিস রউফ ও উসমান কাদির। বাকি উইকেটটি নিয়েছেন ফাহিম আশরাফ।  

১৩৫ রানের মামুলি লক্ষ্যে ব্যাটিং নেমে শুরুতে ব্লেসিং মুজারাবানির বলে চিগুম্বুরাকে ক্যাচ দিয়ে ফেরেন ওপেনার ফখর জামান (৫)। তবে আগেরদিনের মতো এবারও ব্যাটে ঝড় তুলেন বাবর। গত ম্যাচে ৫৫ বলে ৮২ রান করেছিলেন তিনি। এবার মুজারাবানির বলে চিগুম্বুরার হাতে বন্দী হওয়ার আগে পাকিস্তানি অধিনায়ক খেলেন ২৮ বলে ৫১ রানের ঝড়ো ইনিংস। তার ইনিংসটি সাজানো ছিল ৮ চার ও ১ ছক্কায়। টি-টোয়েন্টিতে এটি তার ১৬তম ফিফটি।  

এরপর জয়ের বাকি কাজটুকু সারেন দুই অপরাজিত ব্যাটসম্যান হায়দার ও খুশদিল শাহ (১১)। হায়দারের ৪৩ বলে ৬৬ রানের ইনিংসটি সাজানো ছিল ৬ চার ও ৩ ছক্কায়।  

বাংলাদেশ সময়: ২০৩০ ঘণ্টা, নভেম্বর ০৮, ২০২০
ইউবি 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।