ঢাকা, শনিবার, ১৫ আষাঢ় ১৪৩১, ২৯ জুন ২০২৪, ২১ জিলহজ ১৪৪৫

ক্রিকেট

অনুশীলনে ফিরেই 'আক্রমণাত্মক' সাকিব

স্টাফ করেসপন্ডেন্ট, স্পোর্টস | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯২৩ ঘণ্টা, নভেম্বর ১৫, ২০২০
অনুশীলনে ফিরেই 'আক্রমণাত্মক' সাকিব এক বছর পর অনুশীলন করেছেন সাকিব/ছবি: শোয়েব মিথুন

এক বছরের বেশি সময় পর মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে অনুশীলন করলেন সাকিব আল হাসান। কিন্তু দীর্ঘদিন ক্রিকেটের বাইরে থাকলেও তার ব্যাটে যে একটুও মরচে ধরেনি তা প্রথমদিনের অনুশীলনেই দেখিয়ে দিলেন বিশ্বসেরা এই অলরাউন্ডার।

 

আইসিসির নিষেধাজ্ঞা উঠে যাওয়ার পর রোববার (১৫ নভেম্বর) প্রথম মিরপুরে ব্যাটিং ও বোলিং অনুশীলন করেছেন সাকিব। সঙ্গে ছিলেন প্রিয় কোচ মোহাম্মদ সালাউদ্দিন। নেটে সাকিব এদিন দুই অভিজ্ঞ পেসার আল-আমিন হোসেন ও শফিউল ইসলামের বলে ব্যাটিং অনুশীলন করেছেন। বল করেছেন তরুণ হাসান মাহমুদ ও মেহেদী হাসান রানাও।  

আসন্ন বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপে জেমকন খুলনার হয়ে মাঠে নামবেন সাকিব। এই টুর্নামেন্টের জন্যই অনুশীলনে বেশ 'আক্রমণাত্মক' মেজাজে দেখা গেল তাকে। পেসারদের বলে প্রচুর লফটেড শট খেললেন। আগের মতোই কাট শটও খেললেন। ফুল লেংথের বল মিড অন, মিড অফে ড্রাইভ করেছেন দারুণভাবে। স্কুপেও সাবলীল দেখা গেল তাকে। ওজন কমানোর সুফলও ভালোই পাচ্ছেন তিনি।  

প্রায় ৪০ মিনিট ব্যাটিং অনুশীলনের পর কোচ সালাউদ্দিনের সঙ্গে কিছুক্ষণ শলাপরামর্শ করতে দেখা গেল সাকিবকে। সালাউদ্দিনও প্রিয় শিষ্যকে পেসারদের রিলিজ পয়েন্ট দেখিয়ে দিচ্ছিলেন। কিছুক্ষণ পর ফের ৪০ মিনিটের জন্য ব্যাটিংয়ে নামেন সাকিব। এ পর্যায়ে টি-টোয়েন্টির ডেথ ওভারে যেরকম ব্যাটিং করতে হয়, সেরকম আগ্রাসী রূপেই দেখা গেল তাকে।  

ব্যাটিং শেষ করে বোলিং অনুশীলনও করেন সাকিব। ফাঁকা উইকেটে জায়গায় দাঁড়িয়ে বল ছুড়তে দেখা গেল তাকে। অনুশীলনে মোহাম্মদ সাইফউদ্দিন ও তাসকিন আহমেদকেও বোলিং করতে দেখা গেছে।

সাকিবের পাশাপাশি এদিন ব্যাটিং অনুশীলন করেছেন মুশফিকুর রহিম। সাকিবের পাশের নেটেই ছিলেন এই অভিজ্ঞ ডানহাতি ব্যাটসম্যান। বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপে বেক্সিমকো ঢাকার হয়ে খেলবেন তিনি।  

আগামী ২৪ নভেম্বে থেকে শুরু হবে বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপ। শেষ হবে ১৮ ডিসেম্বের।

বাংলাদেশ সময়: ১৯২২ ঘণ্টা, নভেম্বর ১৫, ২০২০
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।